হাজার বছরের ইতিহাসে বাঙালির সর্বশ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা : আবুল কালাম আজাদ এমপি

মঙ্গলবার, মার্চ ২৬, ২০২৪,৮:৫২ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান ঘোষণা করেন বাংলাদেশের স্বাধীনতা। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল একটি ভূখন্ড, যার নাম বাংলাদেশ। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহংকারের দিন আজ। এই স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করতে একটি চক্র এই বাংলাদেশকে নিয়ে নানান ষড়যন্ত্র করছে। আমরা অপ্রতিরুদ্ধ বাঙালী জাতি, এই ষড়যন্ত্রও মোকাবেলা করতে প্রস্তুত আছি। সংসদীয় আসন দেবিদ্বার প্রসঙ্গে তিনি বলেন, এই দেবিদ্বারকে নিয়ে অতীতে যারা যড়যন্ত্র করেছিল দেবিদ্বারের মানুষ গত নির্বাচনে কঠিন জবাব দিয়েছে। ইনশাল্লাহ আগামীতে এই দেবিদ্বারকে নিয়ে কোন ষড়যন্ত্র বরদাস্ত করা হবে না। দেবিদ্বারকে সারা বাংলাদেশে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য কাজ করা হচ্ছে।
মঙ্গলবার সকাল ৯টার দিকে এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। উপজেলা সমাজেসবা অফিসার মো. নাছির উদ্দিনের সঞ্চালনায় প্যারেড অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবুল কাশেম ওমানী, অফিসার ইনচার্জ (ওসি) মো. নয়ন মিয়া।
দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানার সভাপতিত্বে আয়োজিত প্যারেড অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা উড়িয়ে প্যারেড সালাম গ্রহণ করেন সংসদ সদস্য মো.আবুল কালাম আজাদ। এর আগে সকাল ৭টায় বঙ্গবন্ধুর ম্যুরাল, স্বাধীনতা স্তম্ভ ও গণকবরে পুস্পস্তবক অর্পণ করেন কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ এবং উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়, থানা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা. যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে