হাইকোর্টের নির্দেশনায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মূলবক্তব্য চূড়ান্ত

রবিবার, নভেম্বর ১, ২০২০,১০:১৫ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মূলবক্তব্য (টেকস্ট) চূড়ান্ত করা হয়েছে। বাংলাদেশ বেতার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরে সংরক্ষিত অডিওটেপ, ভিডিও ও প্রকাশনাসমূহ পর্যালোচনা করে ভাষণের মূলবক্তব্য চূড়ান্ত হয়। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকের দপ্তরে অনুষ্ঠিত সভায় আজ ভাষণটির মূলবক্তব্য চূড়ান্ত করা হয়। তথ্য মন্ত্রণালয় কর্তৃক গঠিত কমিটি ভাষণটি চূড়ান্ত করে।

          কমিটির সভাপতি এবং বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস. এম হারুন-অর-রশীদের সভাপতিত্বে বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান, বিশিষ্ট ইতিহাসবিদ ড. মুনতাসীর উদ্দিন খান মামুন, বাংলাদেশ বেতারের সাবেক উপমহাপরিচালক আশফাকুর রহমান খান, বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদার, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ ও ডিএফপির মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া সভায় উপস্থিত ছিলেন।

          উল্লেখ্য, ঐতিহাসিক ভাষণের মূলবক্তব্যের (প্রকৃত কেকস্ট) বিষয়ে হাইকোর্ট বিভাগের ৩১৪৬/২০২০ নম্বর রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ কমিটি গঠিত হয়। কমিটি ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মূলবক্তব্যের (প্রকৃত টেকস্ট) চূড়ান্ত করে তথ্যমন্ত্রণালয়ে প্রেরণ করবে। তথ্য মন্ত্রণালয় ভাষণটি যাচাই করে হাইকোর্টে দায়ের করা রিট মামলার জবাব হিসেবে প্রেরণ করবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে