হল খোলার দাবিতে ইবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

সোমবার, ফেব্রুয়ারি ২২, ২০২১,১:০২ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি : ইসালামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। রবিবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। 

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অবস্থান কর্মসূচিতে সমবেত হয় শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা ‘প্রশাসনের প্রহসন মানিনা মানবোনা’, ‘একদফা একদাবি, আজকে হল খুলে দিবি’, ‘শিক্ষকরা ভিতরে, আমরা কেন বাহিরে?’ লাথি মার ভাঙরে তালা, খুলে ফেল হলের তালা’ সহ নানা শ্লোগানে ফেটে পড়ে। 
সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ‘দেশের কোথাও করোনার ভয় নেই। শুধু শিক্ষাপ্রতিষ্ঠানে করোনার ভয়। আমাদের অনার্স-মাস্টার্সের পরীক্ষা চলমান। মেসে-বাসাবাড়িতে গাদাগাদি হয়ে অবস্থান করে পরীক্ষায় অংশ নিতে হচ্ছে’।

তারা আরও জানান, অনেকেই টিউশনি হারিয়ে উচ্চ মূল্যে মেস-বাসাবাড়িতে থাকছেন। যেটা দরিদ্র শিক্ষার্থীদের জন্য কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। প্রশাসনকে পরিষ্কার করে বলে দিতে চাই, অবিলম্বে হল খুলে শিক্ষার স্বাভাবিক পরিবেশ বজায় রাখুন। তা নাহলে লাগাতার কর্মসূচি দিতে বাধ্য হবো’।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। তবে সরকারী সিদ্ধান্তের বাইরে তো কিছু করা যাচ্ছেনা।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে