হতভাগা এই আমি

শনিবার, জুন ১, ২০১৯,১০:৫৭ পূর্বাহ্ণ
0
84

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

যেদিন আমি মারা যাবো আমাকে কোনো গোরস্থানে নয়, বরং কোনো এক মসজিদের পাশে কবর দিও। যাতে করে মারা যাবার পরও আমার খোদা, আমার মহান সৃষ্টিকর্তার নামটি দিনে পাঁচবার করে সুমধুর আযানের ধ্বনির সাথে শুনতে পাই। যেন শুনতে পাই ইমাম ও মুসল্লিদের তেলওয়াত করা পবিত্র কোরআনের আয়াতগুলি। অগনিত মুসল্লিদের দোয়া ও ইবাদতের সাথে যেন শরিক হতে পারি হতভাগা এই আমি।

আমাকে মসজিদের পাশেই কবর দিও। আর আমার মাথার কাছে একটি জুই ফুলের গাছ ও পায়ের কাছে একটি বকুল ফুলের গাছ লাগিয়ে দিও। যাতে করে মসজিদ প্রাঙ্গন সুবাসিত হয়ে থাকে সেই ফুলের সুগন্ধে। মসজিদে আগত সকল মুসল্লি যেন বুক ভরে নিতে পারে সেই সুগন্ধি তাদের নিঃশ্বাসের সাথে। আর চলমান পথিকরা যেন আমার কবরের পাশে একটু দাঁড়িয়ে শীতল ছায়ায়, সুগন্ধি বাতাসে জুড়িয়ে নিতে পারে তাদের ক্লান্ত হৃদয়। তার সাথে যেন চিন্তা করে তাদের কৃতকর্মের কথা, স্বরণ করে মৃত্যুর কথা, উপলব্ধি করে মহান সৃষ্টিকর্তার দেয়া নেয়ামত আর অফুরান দয়ার কথা। অতঃপর যেন নামাজ ও দোয়ার মাধ্যমে শোকরিয়া আদায় করে নেয়। আর তাদের সেই দোয়াতেও যেন শরিক হতে পারি হতভাগা এই আমি।

লেখক: শাহরিয়ার আহমেদ

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে