স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে দুর্গোৎসব পালনের আহ্বান প্রশাসকের

বুধবার, অক্টোবর ২১, ২০২০,৮:২৫ পূর্বাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। কালের বিবর্তনে এই উৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। এই উৎসব আয়োজনে চসিকের ব্যাপকতা অনেক বেশি। তিনি বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এ আহ্বান মনে প্রাণে বিশ্বাস করে সকলকে নিজ নিজ ধর্ম-কর্ম সম্পাদন করার পরামর্শ দেন। তিনি করোনা মহামারীকালে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে ঐক্যবদ্ধভাবে ধর্মীয় আচার অনুষ্ঠান উদযাপনের আহবান জানান।

গতকাল বিকেলে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চসিক কর্তৃক চট্টগ্রাম মহানগর পূজা মন্ডপ সমূহের জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রশাসক এসব কথা বলেন। তিনি আরো বলেন, দেশ সবার, সকল ধর্মীয় সম্প্রদায়ের সম্মিলিত প্রয়াসে দেশ সামনে এগিয়ে যাবে। এবার চসিকের পক্ষ থেকে নগরীর প্রতিটি পূজা মন্ডপে জেনারেটর বাবদ ২ হাজার টাকা করে ২৭০টি পূজা মন্ডপে অনুদান দেয়া হয়েছে। আলো-বাতি, পানিয় জল, পরিস্কার-পরিচ্ছন্নতা, বিসর্জন ও নিরাপত্তা বিধানসহ যাবতীয় সেবা নিশ্চিত করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তিনি বলেন, অশুর শক্তি পরাজিত হবে এবং দেশে শান্তি প্রতিষ্ঠিত ও শুভশক্তির বিজয় হবে।

তিনি আশা করেন, অসাম্প্রদাঅিয়ক চেতনায় এ মহান উৎসবে সনাতন ধর্মীয় সম্প্রদায়ের পাশাপাশি সকল ধর্মীয় সম্প্রদায় সহযোগিতা অব্যাহত রাখবে। চসিক পূজা উদযাপন পরিষদের সভাপতি ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপ সচিব আশেক রসুল চৌধুরী টিপু, চট্টগ্রাম মহানগর পুজা উদযাপন কমিটির সভাপতি এডভোকেট চন্দন তালুকদার, সাধারণ সম্পাদক শ্রী প্রকাশ দাশ অসিত বক্তব্য রাখেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে