‘স্বাধীনতা বিরোধীদের নীল নকশার অংশ হিসেবে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়’

সোমবার, নভেম্বর ৯, ২০২০,১:১৬ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, স্বাধীনতা বিরোধীদের নীল নকশার অংশ হিসেবে জাতীয় শ্রমিক নেতা, সাবেক সংসদ সদস্য ও বরেণ্য রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়। 

       গতকাল জাতীয় প্রেসক্লাবে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ ও বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তৃতায় তিনি এ কথা বলেন।  

          মন্ত্রী বলেন, ‘৭৫ এর ১৫ আগস্ট ও ৩ নভেম্বর, ২০০৪ এর ২১ আগস্ট এবং আহসান উল্লাহ মাস্টারের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। আহসান উল্লাহ মাস্টারের মত নিবেদিতপ্রাণ নেতা যারা ছিলেন, স্বাধীনতা বিরোধীরা বিভিন্ন সময় তাঁদের হত্যা করে। প্রকৃতপক্ষে, মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করার জন্য এসব হত্যাকাণ্ড সংঘটিত হয়। 

          আলোচনায় মন্ত্রী বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক রাজনীতি এবং শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় আহসান উল্লাহ মাস্টারের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। 

          যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কর্ণেল (অবঃ) ফারুক খান। আলোচনায় অন্যান্যদের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী
ডাঃ মুরাদ হাসান, জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাসসের সিনিয়র সাংবাদিক ও আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আতাউর রহমান। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে