স্বাধীনতা পদকপ্রাপ্ত ময়েজ উদ্দিনের স্মরণ সভায় কৃষিমন্ত্রী

রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০১৯,৫:০৪ অপরাহ্ণ
0
33

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা  ময়েজ উদ্দিন বাংলাদেশের গৌরবময় ইতিহাসের সাথে গভীরভাবে সম্পৃক্ত।  ছয় দফা আন্দোলন থেকে বাংলার স্বাধীনতা যুদ্ধের বিজয় পর্যন্ত তিনি এক অনবদ্য ও অম্লান ভূমিকা পালন করে গেছেন।

আজ গাজীপুরের কালিগঞ্জ নোয়াপাড়া শহীদ ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ ময়েজ উদ্দিন এর ৩৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রাজনৈতিক জীবনে লোভ, সুবিধাবাদিতা ও কাপুরুষতা তাকে স্পর্শ করেনি। ব্যক্তি স্বার্থে নয়, দেশের স্বার্থ ও গণমানুষের স্বার্থকে তিনি সবসময় মর্যাদা দিয়েছেন।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অনুসারী আসাম্প্রদায়িক চেতনায় বলীয়ান ছিলেন তিনি। স্বাধীনতা পদকপ্রাপ্ত  ময়েজ উদ্দিন আহম্মেদ ১৯৮৪ সালের ২৭ শে সেপ্টেম্বর ঢাকা মহানগরের অদূরে কালিগঞ্জে হরতাল চলাকালীন এক মিছিলে নেতৃত্ব দেওয়ার সময় নিহত হন তিনি। 

সংসদ সদস্য মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম।

তথ্যসূত্রঃ পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে