স্বাধীনতা দিবস উপলক্ষে আজ মার্কিন দূতাবাস বন্ধ

বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০,৮:৫১ পূর্বাহ্ণ
0
35

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজ ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের দূতাবাসের অফিসসমূহ বন্ধ রয়েছে। তবে মার্কিন নাগরিকদের জরুরি সেবাসমূহ অব্যাহত থাকবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে মার্কিন দূতাবাস। এছাড়া দূতাবাস জানিয়েছে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল, ২০২০ যুক্তরাষ্ট্রের দূতাবাস স্বাভাবিক কার্যকালে খোলা থাকবে বলে।

আজ বৃহস্পতিবার বন্ধ থাকবে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস এবং কনস্যুলার সেকশন। তবে জরুরি সেবা অব্যাহত থাকবে নাগরিকদের জন্য। 
দূতাবাস সূত্র জানিয়েছে, কর্তব্যরত কর্মকর্তার সঙ্গে কথা বলতে চাইলে (৮৮) (০২) ৫৫৬৬-২০০০ নম্বরে ফোন করতে হবে।

২৯ মার্চ থেকে ২ এপ্রিল যুক্তরাষ্ট্র দূতাবাস স্বাভাবিক কার্যকাল অনুসরণ করবে মার্কিন নাগরিক সেবা সাক্ষাৎকার ও জরুরি সেবাসমুহের জন্যে। সরকারি ছুটির কারণে গণপরিবহন সীমিত থাকবে এবং যেসকল মার্কিন নাগরিকের অ্যাপয়েন্টমেন্ট আছে, তাঁদের দূতাবাসে পৌঁছানো কষ্টকর হতে পারে। অ্যাপয়েন্টমেন্টের তারিখ পরিবর্তন করতে হলে কনস্যুলার সেকশনে যোগাযোগ করতে ওপরে দেওয়া নম্বরে ফোন করা যাবে।

কোভিড-১৯ এর বিশ্বব্যাপি প্রভাবের কারণে ডিপার্টমেন্ট অফ স্টেট ১৯ মার্চ যুক্তরাষ্ট্রের নাগরিকদের আন্তর্জাতিক ভ্রমণ পরিহার করার পরামর্শ দেয় এবং যেসব দেশে বাণিজ্যিক বহির্গমন সুযোগ এখনও পাওয়া যাচ্ছে, সেখান থেকে অবিলম্বে যুক্তরাষ্ট্রে প্রত্যাবর্তনের ব্যবস্থা করা, যদি না তারা অনির্দিষ্টকালের জন্য বিদেশে থেকে যেতে প্রস্তুত থাকেন। যেসব আমেরিকান নাগরিক ও তাঁদের পরিবারের সদস্য বাংলাদেশ ত্যাগ করার উদ্যোগ নিয়েছেন কিন্তু একটি বাণিজ্যিক ফ্লাইট পাচ্ছেন না, সর্বশেষ নির্দেশনার জন্যে তাঁরা এই লিংক ভিজিট করতে পারেন- https://bd.usembassy.gov/health-alert-032320/। 

এছাড়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জরুরি পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকেরা দূতাবাসে যোগাযোগ করতে পারেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে