স্বাধীনতাবিরোধী শক্তি রাষ্ট্রীয় মদদে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

শুক্রবার, মে ৭, ২০২১,১২:৫৭ অপরাহ্ণ
0
19

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, স্বাধীনতাবিরোধী শক্তি রাষ্ট্রীয় মদদে স্বাধীনতার পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা,  প্রখ্যাত  শ্রমিক নেতা, সাবেক সংসদ সদস্য  শহীদ আহসান উল্লাহ মাস্টারকে  হত্যা করে।

শহিদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদাতবার্ষিকী  উপলক্ষে ভার্চুয়ালি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। আজ ৭  মে  শহিদ আহসান উল্লাহ মাস্টারের ১৭তম শাহাদাতবার্ষিকী। ২০০৪ সালের ৭ মে  নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়।

আ ক ম মোজাম্মেল হক  বলেন,  আহসান উল্লাহ মাস্টারকে হত্যার বিচারের রায় এখনো কার্যকর হয়নি। তিনি অবিলম্বে  রায় কার্যকর করার দাবি জানান।

তিনি বলেন, শহিদ আহসান উল্লাহ মাস্টার  গাজীপুর সদর – টঙ্গী  আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে দুবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দু-দফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য। তিনি জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অভ্ লেবার স্টাডিজ (বিলস)-এর চেয়ারম্যান। শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজসেবামূলক জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে তিনি জড়িত ছিলেন। ১৯৯২ সালে উপজেলা পরিষদ বিলোপের পর চেয়ারম্যান সমিতির আহবায়ক হিসেবে উপজেলা পরিষদের পক্ষে মামলা করেন ও দেশব্যাপী আন্দোলন গড়ে তোলেন। এক পর্যায়ে তিনি গ্রেফতার হন ও কারা ভোগ করেন।

মন্ত্রী  প্রয়াত আহসান উল্লাহ মাস্টারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার প্রতি গভীর  শ্রদ্ধা নিবেদন করেন।

আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সভাপতি ও ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এডভোকেট আবদুল বাতেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ  প্রধান অতিথি হিসিবে অংশ বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ, প্রবীণ সাংবাদিক নেতা বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভুঁইয়া , বাসসের বাংলা বিভাগের প্রধান রুহুল গণি জ্যোতি , সাংবাদিক  খান  মোহাম্মদ সালেক, গাজীপুর সরকারি মহিলা কলেজের  সাবেক অধ্যক্ষ অধ্যাপক এম.এ বারীসহ  বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ।

সভায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন  আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের  সাধারণ সম্পাদক আতাউর রহমান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে