স্বল্প সময়ের ব্যবধানে দেশকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন শেখ হাসিনা : শিল্পমন্ত্রী

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০,১:১৪ অপরাহ্ণ
0
23

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্ব রাজনীতির একটি প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন সে প্রতিষ্ঠানের সবচেয়ে কৃতি শিক্ষার্থী। বঙ্গবন্ধুর অর্থনৈতিক মুক্তির দর্শন ও চেতনা ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বল্প সময়ের ব্যবধানে বাংলাদেশকে উন্নয়নের নতুন উচ্চতায় নিয়ে গেছেন। তাঁর দুরদর্শী নেতৃত্বের ফলে করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশের সাফল্য বিশ্ব সম্প্রদায়ের নজর কেড়েছে। উন্নত দেশগুলোর রাষ্ট্রনায়করা করোনাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তা ও সাহসী নেতৃত্বের প্রশংসা করছেন।

          শিল্পমন্ত্রী গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। শিল্প মন্ত্রণালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

          শিল্পমন্ত্রী বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু যেভাবে দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ করেছিলেন, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সকল শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে দেশের অর্থনৈতিক উন্নয়ন অভিযাত্রাকে এগিয়ে নিচ্ছেন। তাঁর সফল নেতৃত্বে সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পর বাংলাদেশ টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনের পথে দ্রুত এগিয়ে চলেছে। ২০৪১ সালের মধ্যে শিল্পোন্নত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য অর্জন টেকসই শিল্পখাতের ওপর নির্ভর করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিল্পখাতে গতিশীলতা অব্যাহত রাখতে শিল্প মন্ত্রণালয় নতুন কারখানা স্থাপন, পুরাতন কারখানার আধুনিকায়ন এবং যন্ত্রপাতি প্রতিস্থাপনের কাজ করছে বলে তিনি উল্লেখ করেন।

          শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন,  প্রধানমন্ত্রী  শেখ হাসিনা বিশ্ব মানবতার মা। বিশ্ব রাজনীতিতে তাঁর অনন্য অবদানের কারণে নির্যাতিত মানুষের নেত্রী,  বিশ্ব নেত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক পরিমণ্ডলে ভূয়সী প্রশংসা লাভ করেছেন।  তাঁর নেতৃত্বে বাংলাদেশ কীভাবে এত দ্রুত এগিয়ে যাচ্ছে সারাবিশ্ব অবাক হয়ে আজ সেটি দেখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রম ও দিকনির্দেশনার ফলেই সকল প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় গতি এসেছে। তাঁর দক্ষ নেতৃত্বে সকলের ঐক্যবদ্ধ  প্রচেষ্টায় বাংলাদেশ ২০৪১ সালে উন্নত বিশ্বের কাতারে পৌঁছে যাবে।

          শিল্পসচিব কে এম আলী আজমের সভাপতিত্বে সভায় বিসিআইসি’র চেয়ারম্যান মো: মোস্তাফিজুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ ও মো: হেলাল উদ্দিন এনডিসি বক্তব্য রাখেন। মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থা ও কর্পোরেশনের প্রধানরা ভার্চ্যুয়াল মাধ্যমে সভায় সংযুক্ত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে