স্বল্পতম সময়ে স্বাস্থ্যখাতে লোক নিয়োগ

সোমবার, ডিসেম্বর ৬, ২০২১,১:১৩ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কোভিড-১৯ মহামারি মোকাবিলা করতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের মাধ্যমে দ্রুততম সময়ে দুইটি ধাপে ১১, ১২, ১৩, ১৬ ও ২০ তম গ্রেডের বিভিন্ন পদে ৪১ জন লোক নিয়োগ দেয়া হয়েছে। কোভিড-১৯ মহামারি চলমান অবস্থায় স্বল্পতম সময়ে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ ও চূড়ান্ত ফলাফল প্রদান করায় পরীক্ষার্থী ও অভিভাবকগণ সন্তোষ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি দুইটি শীর্ষ পত্রিকায় বিভিন্ন ক্যাটেগরিতে মোট ৪১টি পদের বিপরীতে লোক নিয়োগ বিজ্ঞাপন দেয়া হলে সেখানে ২২ হাজার ৪৩২ জন প্রার্থী আবেদন করে। এর মধ্যে গত ১৯ নভেম্বর প্রথম ধাপে লিখিত পরীক্ষায় ২ হাজার ১৪৯ জন প্রার্থী অংশ নেয়। এরপর ২৪ নভেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক ও একই দিনে ভাইভা পরীক্ষা নেয়া হয়। ২৪ নভেম্বর সব পরীক্ষা গ্রহণ শেষে একই দিনে মোট ২০ জনকে চূড়ান্ত করে উপস্থিত প্রার্থী ও অভিভাবকদের সামনেই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হলে সেখানে উপস্থিত প্রার্থীগণ করতালির মাধ্যমে এই নিয়োগের প্রশংসা করেন।

অন্যদিকে ২য় ধাপে, গত ৩ ডিসেম্বর একই নিয়োগের ২০তম গ্রেডের আরো ৩ হাজার ২৪৮ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেয়। একই দিনে লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এরপর ৪ ডিসেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ শেষে একই দিনে মোট ২১ জন প্রার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

স্বল্পতম সময়ে এই নিয়োগ কার্যক্রম সুচারুভাবে সম্পন্ন করায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশংসা করে এই নিয়োগ কার্যক্রমকে একটি দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব এই নিয়োগ প্রসঙ্গে জানান, এত অল্প সময়ে এবং কোভিড-১৯ মহামারি চলাকালীন এরকম একটি নিয়োগ দেয়া ছিল একটি বিরাট চ্যালেঞ্জ। এই কার্যক্রমকে আমাদের জন্য একটি দৃষ্টান্ত হিসেবে মনে রাখতে হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে