স্কুল কারিকুলামে বাল্যবিবাহ রোধ অন্তর্ভুক্ত করা হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১,১০:০১ পূর্বাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, বাল্যবিবাহ রোধে স্কুল কারিকুলামে বিষয়টি তুলে ধরতে মন্ত্রণালয় উদ্যোগ নিয়েছে। তিনি বলেন, সরকার ন্যাশনাল হেল্প লাইন, ১০৯ ও ৯৯৯ চালু করেছে, এই সংখ্যাটি প্রাথমিক ও মাধ্যমিকের সকল বইয়ের পেছনে প্রিন্ট করে দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাল্যবিবাহ সমাজের অভিশাপ। এটি নারীর বিকাশ ও স্বাবলম্বী হবার বড় একটি বাধা; যা দেশের অগ্রগতির অন্তরায়। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। অর্ধেক জনগোষ্ঠীকে পেছনে রেখে কোন দেশের সত্যিকার উন্নয়ন সম্ভব নয়। তাই সরকার সমাজকে বাল্যবিবাহের অভিশাপ থেকে মুক্ত করতে সরকারের প্রয়াস অব্যাহত আছে।

প্রতিমন্ত্রী গতকাল কুড়িগ্রামের রাজারহাট হ্যালিপ্যাড মাঠে রাজারহাট উপজেলাকে বাল্যবিবাহমুক্ত ঘোষণা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় (ভার্চুয়ালি) এসব কথা বলেন।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ ও রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে