স্কিলএইড বাংলাদেশের কার্যক্রম উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

সোমবার, আগস্ট ২৪, ২০২০,৫:৩১ পূর্বাহ্ণ
0
44

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, স্কিলএইড বাংলাদেশ তরুণদের দক্ষতা বৃদ্ধি নিয়ে কাজ করবে। এই প্ল্যাটফর্মটি থেকে ফ্রি অনলাইন সার্টিফিকেট কোর্স, ফ্রি কাউন্সেলিং, ফ্রি বিশেষজ্ঞদের পরামর্শসহ আরও নানা কর্মমুখী দক্ষতা বৃদ্ধির সেবা গ্রহণ করা যাবে।

অনলাইনে স্কিলএইড বাংলাদেশের কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী স্কিলএইড বাংলাদেশের উদ্যোগকে সাধুবাদ জানান এবং স্কিলএইড বাংলাদেশের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কাজ করার বিষয়টির প্রশংসা করেন। তাছাড়া বর্তমান করোনা পরিস্থিতিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে গ্রহণ করা আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য হ্রাস প্রকল্পের মাধ্যমে আগামী তিন বছরে সাত লাখের অধিক তরুণের কর্মসংস্থান তৈরির আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া তরুণদের নিয়ে তৈরি করা সরকারি ই-কমার্স সাইটের সাফল্য ও সরকারিভাবে একটি ভার্চুয়াল ট্রেনিং সেন্টার শুরুর আশাবাদ ব্যক্ত করেন। শীঘ্রই যুব ব্র্যান্ডিং ও যুব কিচেন নামে দুইটি প্ল্যাটফর্ম তৈরির কথাও উল্লেখ করেন। এর সাথে সম্প্রতি অনুষ্ঠিত ‘‘২০২০ ঢাকা ও আইসি ইয়ুথ ক্যাপিটাল’’ এর সাফল্যের কথা তুলে ধরেন তিনি।  

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ রাফিউদ্দিন আহমেদ  কানাডিয়ান ইউনিভার্সিটি অভ্ বাংলাদেশের স্কুল অভ্ বিজনেসের বিভাগীয় প্রধান এস এম আরিফুজ্জামান উপস্থিত ছিলেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জেনারেল এডুকেশন ডেভেলপমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক সানজিদা চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মানসুরা বেগম,  ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অভ্ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি এর কোয়ান্টিটেটিভ সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক রেহানা পারভিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল বাতেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন। 

উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন স্কিলএইড বাংলাদেশের প্রতিষ্ঠাতা মোঃ মাসুদ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে