স্কাউট বঙ্গবন্ধুর আদর্শের সোনার মানুষ গড়তে কাজ করছে : শিক্ষা মন্ত্রী

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০,৭:১৯ পূর্বাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্কাউট সৎ, চরিত্রবান, পরিশ্রমী, বিনয়ী, সমাজ হিতৈষী, আত্মনির্ভরশীল ও সুস্থ নাগরিক তৈরিতে কাজ করে। পাশাপাশি নিয়মানুবর্তিতা ও বিশ্বভ্রাতৃত্ব সৃষ্টিতে ভুমিকা রাখে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা গড়তে যে সোনার মানুষ দরকার স্কাউট সেই সোনার মানুষ গঠনেই কাজ করছে।

মন্ত্রী গত মঙ্গলবার টেকনাফের সাবরাংয়ে জাতীয় পর্যায়ের ২য় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। পাশাপাশি ২০২১ সালের আন্তর্জাতিক স্কাউট জাম্বুরী এই  সাবরাংয়ে অনুষ্ঠিত বলে মন্ত্রী অনুষ্ঠানে ঘোষণা করেন।

বাংলাদেশ স্কাউটস আয়োজিত ২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান কমিশনার ও ক্যাম্প চিফ এবং  দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, দেশের অন্যতম পর্যটন এলাকার গ্রামীণ জনপদের জীবন জীবিকার সাথে স্কাউটদের পরিচিত করার লক্ষ্যে এ ধরনের আয়োজন যুব বয়সীদেরকে দেশ গড়ার চ্যালেঞ্জ মোকাবিলায় উদ্বুদ্ধ করবে।

বঙ্গোপসাগরের কোল ঘেঁষে টেকনাফের সাবরাং, টুরিজম পার্ক এলাকায় বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত স্কাউট ও রোভার এবং যুক্তরাজ্য, নেপাল ও ভারত স্কাউটরা অংশগ্রহণ করে।

তথ্যসুত্র : পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে