সৌদি প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানে প্রতিমাসের প্রথম বুধবারে অনুষ্ঠিত হবে যৌথসভা

বুধবার, ডিসেম্বর ৮, ২০২১,১:২১ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে বৈঠক করেছেন সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলাইন (Essa Yousef Essa Alduhailan)। এ সময় মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন উপস্থিত ছিলেন।

গতকাল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের ক্ষেত্রে স্বল্পতম সময়ে পুলিশ ক্লিয়ারেন্স, স্মার্ট কার্ড প্রদান এবং ভিসা ইস্যু কীভাবে করা যায় সে বিষয়ে একটি ফলপ্রসূ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশের কর্মীদের কর্মসংস্থানের ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সমাধান ও করণীয় বিষয়ে প্রতি মাসের প্রথম বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সৌদি দূতাবাসের মধ্যে নিয়মিতভাবে একটি যৌথসভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে মন্ত্রী বলেন, আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দিতে বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রসহ আরো একশ’টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া বৈঠকে তাঁরা সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের জন্য নিরাপদ কর্মপরিবেশ, সামগ্রিক সুরক্ষাসহ বিভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)’র মহাপরিচালক মোঃ শহিদুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল কাদের এবং সৌদি দূতাবাসের কনস্যুলার সেকশনের প্রধান সাইদ আল শামারি প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে