সৌদি নৌবাহিনী প্রধান তিন দিনের সফরে আসেন বাংলাদেশে

মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০১৯,৪:৪৬ পূর্বাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাজকীয় সৌদি নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল ফাহাদ বিন আব্দুল্লাহ আল-গোফায়েলি তিন দিনের সরকারি সফরে বাংলাদেশে এসেছেন। তিনি গতকাল সোমবার সকালে ঢাকার বনানীর নৌ সদর দপ্তরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সফরের অংশ হিসেবে।

আইএসপিআর জানায়, সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার অ্যাডমিরাল এম মকবুল হোসেন তাঁকে স্বাগত জানান সৌদি নৌপ্রধান নৌ সদরে এসে পৌঁছালে। তাঁকে গার্ড অব অনার দেন এ সময় নৌবাহিনীর একটি সুসজ্জিত দল।
 
সৌদি নৌপ্রধান বাংলাদেশ নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী পারস্পরিক কুশলবিনিময় করেন সাক্ষাৎকালে। এ সময় বাংলাদেশ নৌবাহিনী প্রধান বন্ধুপ্রতিম দুই দেশের ঐতিহ্যবাহী সম্পর্কের কথা উল্লেখ করেন। পরে তাঁরা দুই দেশের নৌ সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণসংক্রান্ত বিষয়ে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখা এবং সৌদি আরবের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে বাংলাদেশের প্রশিক্ষিত জনবল নিয়োগের বিষয়ে আলোচনা করেন। সেই সঙ্গে নৌবাহিনী প্রধান সৌদি নৌপ্রধানের কাছে তুলে ধরেন জাহাজ নির্মাণ, মেরামত ও রক্ষণাবেক্ষণে বাংলাদেশের সক্ষমতার বিষয়ে। পাশাপাশি আলোচনা হয় দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো সুদৃঢ় করতে জাহাজগুলোর শুভেচ্ছা সফর আয়োজনের বিষয়েও। আজ মঙ্গলবার সফর শেষে ঢাকা ছাড়বেন সৌদি নৌপ্রধান ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে