সোনারবাংলা গড়বে শিশুরা

শুক্রবার, মার্চ ১৯, ২০২১,১০:৫৮ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

১৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে গত বুধবার (১৭ মার্চ) সকালে ডি.সি রোডের এড. সাহেবুর রহমান টাউয়ার চত্বরে আলোচনা সভা,দোয়া মাহফিল ও শিশু মেলার আয়োজন হয়। ছিল বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের নিয়ে কেক কাটার আয়োজন।

এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ১৫জন গরীব দুঃস্থ মেধাবী শিক্ষার্থীর প্রতিজনে ৫’শত টাকা করে মোট ৭ হাজার ৫’শত টাকা বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি কবি ও সাংবাদিক নাজিম উদ্দিন শ্যামল শিশুদের হাতে এই টাকা তুলে দেন। আয়োজনে পশ্চিম বাকলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেয়।

পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, মুক্তিযোদ্ধা মোহাম্মদ মুছা, পশ্চিম বাকলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিত সেন। ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য এম তৌহিদুল ইসলামের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য এম এ হান্নান, মুজিবুর রহমান, মো.সরওয়ার আলম,আব্দুল হাকিম, সমাজসেবক মাইনুল কামাল, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সৈয়দ মোস্তফা হেলাল, মহিলা নেত্রী নাসরিন মুন্নি, যুবলীগ নেতা আমিনুল ইসলাম আজাদ, আমিরুল কাদের সজীব, ওমর ফারুক সনেট, সেচ্ছাসেবক লীগ নেতা নাজিম দেওয়ান, গৌতম নাগ, ছাত্রনেতা সমর দাশ, বাকলিয়া থানা ছাত্রলীগের আহ্বায়ক মিজানুর রহমান,সৌরভ দাশ, আলফিন জয়, থানা ছাত্রলীগের সদস্য আব্দুল্লাহ আলভি, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রিয়াজ কাদের, সাধারণ সম্পাদক শুভ বড়ুয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কবি ও সাংবাদিক নাজিম উদ্দিন শ্যামল বলেন,বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন। বঙ্গবন্ধুর আরেক নাম ছিলো খোকা। আমাদের প্রত্যাশা বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভা,খোকা সোনামনিরা দেশের আগামী দিনের ভবিষ্যৎ। তাদেরকে বিদ্যা-শিক্ষা অর্জনের মাধ্যমেই ভবিষ্যতের সোনার বাংলা গড়া সম্ভব।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে