সেবাকে প্রাধান্য দিয়ে কাজ করতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী

বুধবার, জানুয়ারি ২০, ২০২১,৯:৫২ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সমাজের অবহেলিত, পশ্চাৎপদ ও নিগৃহীত মানুষের সেবা প্রদানকে প্রাধান্য দিয়ে সকল কর্মচারীকে কাজ করতে হবে। সেবা প্রত্যাশীরা যেন কোনো প্রকারের বিড়ম্বনায় না পড়েন সে বিষয়ে সর্বোচ্চ সজাগ থাকতে হবে।

          মন্ত্রী গতকাল ভার্চুয়াল প্ল্যাটফর্মে সমাজসেবা একাডেমি আয়োজিত জেলা পর্যায়ে কর্মরত উপপরিচালকদের জন্য আয়োজিত ১২ দিনব্যাপী ‘এডভান্স কোর্স অন অপারেশন, ম্যানেজম্যান্ট এন্ড ডেভেলপমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

          মন্ত্রী প্রশিক্ষণ গ্রহণকারী কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী জিটুপি পদ্ধতিতে সরাসরি ভাতাভোগীদের কাছে ভাতা প্রদানের সুযোগ করে দিয়েছেন। এ সুযোগ যাতে অব্যাহত থাকে সেজন্য আপনারা সবাই নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন। মানুষ যেন  বিচলিত না হয় এবং যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী এ কার্যক্রম সূচনা করেছেন তা যেন পূরণ হয়।

          নুরুজ্জামান আহমেদ  বলেন, জাতীয় সমাজসেবা একাডেমিতে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে কর্মচারীগণ সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ বাস্তবায়নে আরো বেশি দক্ষতা অর্জন করবেন। এ প্রশিক্ষণ গ্রহণের ফলে কর্মচারীরা দরিদ্র মানুষের জন্য পরিচালিত ভাতা কার্যক্রম আরো সূচারুভাবে সম্পন্ন করতে পারবেন।

          জাতীয় সমাজসেবা একাডেমির অধ্যক্ষ  শাফায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুক্ত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ  রফিকুল ইসলাম।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে