সেতু বিভাগের নতুন সচিব মোঃ আবু বকর ছিদ্দীকের যোগদান

মঙ্গলবার, জুন ১, ২০২১,১১:৪১ পূর্বাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মোঃ আবু বকর ছিদ্দীক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক হিসেবে গতকাল পূর্বাহ্নে যোগদান করেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন।

মোঃ আবু বকর ছিদ্দীক বিসিএস প্রশাসন ক্যাডারের নবম ব্যাচের একজন মেধাবী ও দক্ষ কর্মকর্তা। সুদীর্ঘ কর্মময় জীবনে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি উইং, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন।

মোঃ আবু বকর ছিদ্দীক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি গভর্নেন্স স্টাডিজে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পাবলিক প্রকিউরমেন্ট বিষয়ে আন্তর্জাতিক ডিপ্লোমা অর্জন করে তিনি Chartered Institute of Procurement & Supply (CIPS) এর সদস্যপদ লাভ করেন এবং প্রশিক্ষণ ও সরকারি কাজে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন।  তিনি আইন ও জনপ্রশাসন বিষয়ে প্রকাশিত আটটি গ্রন্থের লেখক।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে