সুস্থ ও সক্ষম জাতি তৈরিতে ক্রীড়া কার্যক্রম বাড়ানোর কোনো বিকল্প নেই : ধর্ম প্রতিমন্ত্রী

মঙ্গলবার, জানুয়ারি ৫, ২০২১,১১:৪৭ পূর্বাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সুস্থ দেহ ও সুস্থ মন তথা সুস্থ ও সক্ষম জাতি তৈরিতে খেলাধুলা ও ক্রীড়া কার্যক্রম বাড়ানোর কোনো বিকল্প নেই। যুব সমাজকে  মাদকাসক্তি, মোবাইল আসক্তি, ইভটিজিংসহ নানাবিধ সামাজিক অপরাধ প্রবণতা থেকে বাঁচাতে ক্রীড়া, সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডে বেশি পরিমাণে যুক্ত করতে হবে।

          প্রতিমন্ত্রী গতকাল জামালপুর ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে ইসলামপুর উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ক্রীড়া পরিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্যে  এসব কথা বলেন ।

          প্রতিমন্ত্রী বলেন, নিয়মিত শিক্ষা কার্যক্রমের সাথে সাথে ক্রীড়া, খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডের আয়োজন করতে হবে। এ ক্ষেত্রে নিয়মিত আন্তঃস্কুল, আন্তঃকলেজ, আন্তঃমাদ্রাসা ক্রীড়া, খেলাধুলা ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বিশেষ উদ্যোগ গ্রহণ করতে পারে। সকল সামাজিক সংগঠন, ক্রীড়া ও যুব সংগঠনসমূহকে বেশি বেশি করে খেলাধুলা, ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড আয়োজনে এগিয়ে আসতে হবে।

          উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আবদুন নাছের চৌধুরী বাবুল, সার্কেল এসপি সুমন মিয়া, ইসলামপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমদ ও ইসলামপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে