সুরক্ষা সামগ্রী ও হাত ধোয়া বেসিন বিতরণ কার্যক্রমের উদ্বোধন ক্রীড়া প্রতিমন্ত্রীর

শুক্রবার, জুলাই ১৭, ২০২০,৪:০৫ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের সহায়তায় রোলার স্কেটিং ফেডারেশন কর্তৃক কোভিড-১৯ এর বিশেষ সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনেকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও পদচালিত হাত ধোয়া বেসিন বিতরণ করা হয়। জুম অ্যাপের মাধ্যমে সংযুক্ত হয়ে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। 

          উদ্বোধনী সভায় প্রতিমন্ত্রী বলেন,  করোনা পরিস্থিতির শুরু থেকেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ফেডারেশনগুলো অসহায় দুস্থ ক্রীড়াবিদদের পাশে রয়েছে।  ইতিমধ্যে প্রায় এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা প্রদান করা হয়েছে।  আর তিন কোটি টাকা বরাদ্দ হয়েছে। অচিরেই এ অর্থ তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের হাতে তুলে দেওয়া হবে। তাছাড়া ক্রীড়া সম্মানী ভাতা হিসেবে ১১৫০ ক্রীড়াবিদকে প্রতিমাসে ২ হাজার টাকা করে ২৪ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়াও আমরা ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছি।  জাতীয় ক্রীড়া পরিষদের সহযোগিতায় রোলার স্কেটিং ফেডারেশন অন্যান্য ফেডারেশন,  ক্রীড়াবিদ ও ক্রীড়া সাংবাদিকদের বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও পদচালিত হাত ধোয়া বেসিন বিতরণের যে  উদ্যোগ গ্রহণ করেছে, এ মহতী উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।  আমি বিশ্বাস করি,  এ উদ্যোগ আমাদের ক্রীড়াবিদদের সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করবে এবং করোনা পরিস্থিতি মোকাবিলায় অন্যান্য ফেডারেশনসমূহের জন্য অনুসরণীয় দৃষ্টান্ত হতে পারে। 

          রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মোঃ আকতার হোসেন,  জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম,  বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব মোঃ শাহেদ রেজা।  সভায়  বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ অংশগ্রহণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে