সুনামগঞ্জে বাউলের বই ও বাদ্যযন্ত্রসহ ঘর আগুনে পুড়ে দেওয়ায় মহিলা পরিষদের ক্ষোভ

মঙ্গলবার, মে ১৯, ২০২০,৪:৫৯ অপরাহ্ণ
0
40

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে সুনামগঞ্জে বাউল রনেশ ঠাকুরের ৪০ বছরের সাধনার বই ও বাদ্যযন্ত্র সহ ঘর আগুনে পুড়ে দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এবং এই ঘটনার যথাযথ তদন্ত পূর্বক অভিযুক্তদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।

বিবৃতিতে তারা বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে সংবাদ মাধ্যমে জানতে পারলাম যে,  সুনামগঞ্জের রনেশ বাউল ঠাকুরের ৪০ বছরের সাধনার বই ও বাদ্যযন্ত্র সহ ঘরখানা দুবৃত্তরা পুড়িয়ে দিয়েছে৷ বাংলাদেশ মহিলা পরিষদ এই ঘটনায় ক্ষুব্ধ , উদ্বিগ্ন এবং মর্মাহত।

প্রসংগক্রমে উল্লেখ করা দরকার যে বাউল সংস্কৃতি সহ আমাদের বাংলার চিরায়ত সংস্কৃতির উপর আঘাত মাঝে মাঝেই করা হচ্ছে যা একটি মানবিক আসাম্প্রদায়িক বৈচিত্র্য সমৃদ্ধ ও  সমতাপূর্ণ সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় অন্তরায়। মনে করি এই অপতৎপরতা  বন্ধে সরকারের বিশেষ পরিকল্পনা থাকা দরকার।

এই অপতৎপরতা শুধু সংকৃতির জন্য নয়,  সমগ্র দেশবাসী ও রাষ্ট্রের জন্য  দুর্ভাগ্যজনক।

বিবৃতিতে তারা আরো বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ এই ঘটনায় সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে এবং  প্রায়শঃই যে  গোষ্ঠী এই ধরনের অপতৎপরতার সাথে সংশ্লিষ্ট তাদের চিহ্নিত  তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে