সীমিত পরিসরে ক্লাস ও পরীক্ষার প্রস্তুতি নেওয়া হচ্ছে জবিতে

সোমবার, জানুয়ারি ২৫, ২০২১,১১:১৮ অপরাহ্ণ
0
18

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মোঃ মেহেদি হাসান মুক্তি, জবি প্রতিনিধি : করোনা মহামারীর কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সীমিত পরিসরে ক্লাস ও পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)।সরকারি নির্দেশনা পেলেই ক্লাস-পরীক্ষা শুরু হবে এমনটা জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। 

সোমবার(২৫ জানুয়ারি) এক ফোনালাপে তিনি এই তথ্য জানান।তিনি বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয় অনার্স-মাস্টার্সের শেষ সেমিস্টারের পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয়ে এসব পরীক্ষা গত ডিসেম্বরের ২০ তারিখ থেকে শুরু হয়ে এরই মধ্যে প্রায় শেষ হয়েছে। এমনকি যাদের শেষ হয়েছে তাদের এপিয়ার্ড সার্টিফিকেটও দিয়ে দেওয়া হয়েছে। আমরা এখন অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।স্বাস্থ্যবিধি মেনে কীভাবে পরীক্ষা নেওয়া যায় তা নিয়েই ডিনদের সাথে আলোচনা চলছে। যাতে করে ক্যাম্পাসে, পরিবহনে মাত্রাতিরিক্ত ভিড় না হয় ডিনদের সাথে আলোচনা করে রোটেশন করবো।সপ্তাহে পাঁচদিন পাঁচ ইয়ার আসবে।অর্থাৎ যেদিন প্রথম বর্ষের শিক্ষার্থীরা আসবে সেদিন অন্য কোনো বর্ষের শিক্ষার্থীরা আসবে না।

উল্লেখ্য যে, আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার সার্বিক পরিস্থিতি দেখে এবং কোভিড-১৯ জাতীয় পরামর্শক কমিটির পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে—৪ ফেব্রুয়ারির পরেই প্রথম সপ্তাহে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়ে আসবো, নাকি আমাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।তবে বিশ্ববিদ্যালয়গুলো খোলার বিষয়ে এখনো কিছু বলা হয়নি। অবশ্য বিশ্ববিদ্যালয়গুলো এ বিষয়ে নিজেরাই সিদ্ধান্ত নেবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে