সিলেট ও সুনামগঞ্জে অবস্থা ভয়াবহ বিরাজ করছে : ত্রাণ প্রতিমন্ত্রী

শনিবার, জুন ১৮, ২০২২,১০:৫৮ অপরাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানিয়েছেন, উজান থেকে নেমে আসা পানি ও বৃষ্টির কারণে সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরো অবনতি হবে। আজ শনিবার (১৮ জুন) বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বন্যাকবলিত এলাকার মধ্যে সিলেট ও সুনামগঞ্জে ভয়াবহ অবস্থা বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, বলা হচ্ছে ১২২ বছরের ইতিহাসে সিলেট ও সুনামগঞ্জে এমন বন্যা হয়নি।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, মঙ্গল ও বুধবার থেকে হয়তো সিলেট ও সুনামগঞ্জে পানি কমতে শুরু করবে। তবে ওই সময়ে দেশের মধ্যাঞ্চলে বন্যা দেখা দেবে। এ সময়ে ওপরের পানি নেমে যাবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের সব সংস্থা একসঙ্গে কাজ করছে। প্রধানমন্ত্রী না ঘুমিয়ে উদ্ধার কার্যক্রম তদারক করছেন। যথেষ্ট পরিমাণ ত্রাণ ও উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে।

উদ্ধার কার্যক্রম চালাচ্ছে সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্ট গার্ড। উদ্ধার কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত সেনাবাহিনী কার্যক্রম চালাবে বলেও তিনি জানান ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে