সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২০ ডেঙ্গু রোগী

মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯,১:০৩ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সিরাজগঞ্জে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২০ জন ডেঙ্গু রোগী । এ নিয়ে জেলায় সনাক্ত হলো ১৬৬ জন ডেঙ্গু রোগী । এর মধ্যে সিরাজগঞ্জ সরকারি হাসপাতালসহ  বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৬ জন ।  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বাকীরা।এদিকে, সদর হাসপাতালে রোগীরা বিপাকে পড়েছেন বিছানা থাকায় । বারান্দায় অন্যান্য রোগীর সঙ্গে  চিকিৎসা নিতে হচ্ছে একসাথে।

অন্যদিকে, সিরাজগঞ্জ পৌরসভা এডিস মশা ও লার্ভা নিধনে শহরের অলি-গলিতে মশক নিধন স্প্রে শুরু করলেও উপজেলায় ও ইউনিয়ন পর্যায়ে মশক নিধনে ব্যবস্থা গ্রহণ না করায় ডেঙ্গু আতঙ্কে ভুগছে মানুষ । প্রতিদিনই ইউনিয়ন ও গ্রাম পর্যায় থেকে ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমএ) ডা. ফরিদুল ইসলাম জানান, সদর হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে ৪১ জন । ডেঙ্গুর জন্য বরাদ্দ দেওয়া হয়েছে দুটি ওয়ার্ড । জায়গা সংকুলান না হওয়ায় চিকিৎসা দেওয়া হচ্ছে মেঝেতে রেখে। তবে আজকে (মঙ্গলবার) ডেঙ্গু টেস্টের এনএস-১ টেস্টের কিট বা রিএজেন্ট সরবরাহ পাওয়া গেছে। এখন থেকে  সব পরীক্ষা করানো হবে হাসপাতালেই।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে