সিঙ্গাপুর ছাড়া কোথাও কোন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়নি : পররাষ্ট্রমন্ত্রী

রবিবার, ফেব্রুয়ারি ১৬, ২০২০,১:১২ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন জানিয়েছেন, সিঙ্গাপুর ছাড়া পৃথিবীর আর কোথাও কোন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হননি। তিনি আজ রবিবার এই তথ্য জানান। এদিকে সিঙ্গাপুর অন্যতম পর্যায়ে অবস্থান করছে চীনের বাইরে যেসব দেশে করোনাভাইরাস ব্যাপক আকারে ছড়িয়েছে। বাঙালি পাড়ায় বিরাজ করছে থমথমে পরিবেশ দেশটিতে শ্রমিক হিসেবে কাজ করা বাংলাদেশিরাও আক্রান্ত হওয়ায়। প্রবাসীদের আতঙ্কে দিন কাটছে।

দেশটিতে ৫ জন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত, তাদের বয়স ২৬ থেকে ৩৯-এর ঘরে। এ কারণে চরম উদ্বেগের মধ্যে দিন কাটাচ্ছেন দেশটিতে বসবাসরত এক লাখ ২০ হাজারের বেশি বাংলাদেশি সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা বাড়তে থাকায়। সিঙ্গাপুরে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭০। আপাতত সিঙ্গাপুর সরকার ভাইরাস আক্রান্ত প্রবাসীদের চিকিৎসার ব্যয় বহন করলেও, আরও তৎপর হওয়ার তাগিদ দিয়েছেন প্রবাসীরা হাইকমিশনকে।

সিঙ্গাপুর প্রবাসী সাংবাদিক এ কে এম মোহসীন বলেন, ১০০ ডলার ক্ষতিপূরণ দিচ্ছে সিঙ্গাপুর সরকার করোনাভাইরাসে আক্রান্তদের। এখানকার সরকার করাচ্ছে তাদের চিকিৎসাও। আমরা আশা করছি হাই কমিশন এ ব্যাপারে আরো সজাগ হবেন। আরও কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান তিনি সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনকে। সিঙ্গাপুরে বাংলাদেশি স্বাস্থ্যকর্মী মমিনুল ইসলাম বলেন, যে দেশের নাগরিকই হোক সিঙ্গাপুর সরকারই তার ব্যয় বহন করবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে