সিংড়ায় সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

মঙ্গলবার, আগস্ট ১০, ২০২১,১২:২৮ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সৌরভ সোহরাব, সিংড়া, নাটোর : নাটোরের সিংড়া উপজেলার সিংড়া বাসষ্ট্যান্ড হতে বলিয়াবাড়ি আঞ্চলিক সড়কের বেহাল দশা। যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে এ সড়ক দিয়ে শত শত যাত্রীবাহী ছোট বড় পরিবহণ ও মালবাহী পরিবহণের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ সড়কের বিভিন্ন স্থানে কাঁদামাটিসহ ছোট-বড় অনেক গর্তের সৃষ্টি হয়ে দুর্ভোগে পড়েছে হাজার হাজার পথচারী। ওই সব গর্তের উপর দিয়ে অটোরিকশা, ইজিবাইক, মালবাহী গাড়ি, কিংবা যাত্রীবাহী ছোট ছোট যানবাহন উল্টে গিয়ে সড়ক দুর্ঘটনার মতো ঘটনাও ঘটছে।

সরেজমিনে দেখা গেছে, সিংড়া-বলিয়াবাড়ি আঞ্চলিক সড়কের প্রায় পাঁচ কিলোমিটার বিভিন্ন স্থানে খানাখন্দ আর গর্তে বেহাল দশায় পরিণত হয়েছে সড়কটি। সামান্য বৃষ্টি হলেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে এ সড়কটি। এছাড়া সড়কটিতে বৃষ্টির পানি জমে কাঁদায় একাকার হয়ে গেছে। এমতাবস্তায় ওই জলাবদ্ধতার পানি ও কাঁদামাখা সড়কটি দিয়েই শত শত যানবাহনসহ হাজার হাজার পথচারী চরম দুর্ভোগ নিয়ে চলাচল করছেন।

দেখা গেছে, ঐ সড়কের সরকারপাড়া, পেট্রোল বাংলা, শোলাকুড়া, কতুয়াবাড়ি, মহেশচন্দ্রপুর ও বলিয়াবাড়ি একটু বৃষ্টি হলেই পানি জমে কাঁদায় পরিণত হয়।

ব্যবসায়ী আব্দুল মন্নাফ জানান, এই রাস্তার এরকম খারাপ অবস্থা বিগত চার বছর ধরে। জনগনের এত অসুবিধা হয় তবুও কর্তৃপক্ষের কোনো কিছুই যায় আসে না। আমরা উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত।

শারমিন জাহান ও মুর্শিদা বেগম নামের পথচারীরা বলেন, দীর্ঘদিন যাবৎ এ সড়কটি এরকম। সামান্য বৃষ্টি হলেই কাঁদামাটি মাড়িয়ে অনেক কষ্ট করে আমাদের যাতায়াত করতে হয়।

সোহেল রানা, শাহিন, হেলাল নামের রিক্সাচালকরা জানায়, এ সড়কে অনেক কষ্ট করে চলাচল করতে হয়। কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি যেন দ্রুত সড়কটি মেরামত করে দেয়া হয়।

নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আঃ রাহিম জানান, সিংড়া হতে নাজিরপুর পর্যন্ত ১৬ কি.মি. সড়ক নির্মাণের টেন্ডার হয়ে গেছে, শীঘ্রই কাজ শুরু হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে