সিংড়ায় ধুলো ময়লা মিশিয়ে রাস্তা সংস্কারের কাজ

মঙ্গলবার, জুন ৯, ২০২০,৫:৩৩ অপরাহ্ণ
0
42

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সৌরভ সোহরাব,সিংড়া (নাটোর)প্রতিনিধি : নাটোরের সিংড়ায় ইটালী পয়কাম্বার ব্রীজ হতে ৩নং ইটালী ইউনিয়ন পরিষদ ভবণ পর্যন্ত ১ কিলো ৮০মিটার পাকা সড়ক সংস্কার কাজের ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় লোকজনের অভিযোগ, রাস্তা সংস্কার কাজে খোয়ার পরিবর্তে মাটি, ধুলো-ময়লা ও পুরোনো রাবিশ ব্যবহার করা হচ্ছে। যত্রতত্র ভাবে রাস্তা সংস্কারে গুনগত মান এতটাই খারাপ করা হচ্ছে যে এটা দেখতে মাটি ও আবর্জনার কাজ মনে হচ্ছে।

সিংড়া উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৯-২০ অর্থ বছরে সিংড়া উপজেলা গ্রামীণ রাস্তা উন্নয়ন প্রকল্পের আওতায় ইটালী পয়কাম্বার (আজরাঈল) ব্রীজ হতে ইটালী ইউনিয়ন পরিষদ ভবণ পর্যন্ত ৫০লক্ষ টাকা মূল্যে ১ কিলো ৮০মিটার পাকা সড়ক সংস্কার কাজ পান রাজশাহীর ঠিকাদারী প্রতিষ্ঠান আলমগীর। কিন্তু কাজটি পরে বাগাতিপাড়ার জনৈক ব্যক্তি মো. পারভেজ বাচ্চু মিয়ার কাছে বিক্রয় করে দেয়া হয়।

সরেজমিনে ইটালী বাজারে গিয়ে দেখা যায়, সংস্কার কাজে খোয়ার পরিবর্তে ব্যবহার করা হচ্ছে পুরোনো রাবিশ ও মাটি এবং ময়লা-আবর্জনা। তড়ি ঘড়ি করে যত্রতত্র ভাবে রুলিং করা হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসীরা জানান, সিংড়াতে রাস্তা সংস্কারের পরের দিনই কার্পেটিং উঠে যায়। আর এসব বিষয়ে কথা বললে তাকে বিপদেও পড়তে হয়।
ঠিকাদার মো. পারভেজ বাচ্চু মিয়া বলেন, এটা পুরোনো কাজ। মাত্র তিনটি জায়গায় খোয়া ধরা রয়েছে। তাই যেখানে যেখানে খোয়া ধরা হয়েছে শুধু সেখানেই খোয়া দেয়া হচ্ছে। বাঁকিটা পুরোনো অবস্থার উপরই কাজ করা হচ্ছে।

কাজ তদারকি কাজে নিয়োজিত উপ-সহকারী প্রকৌশলী মো. গোলাম হোসেন বলেন, আগের খোয়া তো তাই কিছুটা মাটি থাকবেই ভাই। তবে পানি দিয়ে ধুয়ে দিলে মাটি ও আবর্জনা ধুয়ে যাবে বলে জানান তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে