সারা দেশে শিগগির ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগ : প্রধানমন্ত্রী

সোমবার, মে ৪, ২০২০,১১:৫৪ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে আক্রান্তদের সেবার জন্য সারা দেশে শিগগির পাঁচ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দেওয়া হচ্ছে।

আজ সোমবার (৪ মে) সকালে চলমান করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে রংপুর বিভাগের আট জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তৃতায় এ তথ্য জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে আক্রান্তদের সেবার জন্য সারা দেশে শিগগির পাঁচ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দেওয়া হচ্ছে। এই লক্ষ্যে তাঁদেরকে প্রশিক্ষণ দেওয়া হবে। তিনি বলেন, করোনা সংক্রমণের বিস্তার রোধে আমরা ইতিমধ্যে যথাযথ পদক্ষেপ নিয়েছি। অনেকগুলো হাসপাতালও নির্দিষ্ট করে দিয়েছি। ঢাকা মেডিক্যাল কলেজ ২-কে আমরা প্রস্তুত রেখেছি করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য। আমার অনুরোধ থাকবে বিনা কারণে আপনারা বাইরে যাবেন না, নিজেদের সুরক্ষিত রাখবেন।

শেখ হাসিনা বলেন, করোনা আক্রান্তদের যারা সেবা দিচ্ছেন তাঁদের জন্য প্রণোদনার ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে তাঁদের জন্য ১০০ কোটি টাকার প্রণোদনার ঘোষণা দিয়েছি। যেসব  চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, নার্স, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জীবন বাজি রেখে আক্রান্তদের সেবা দিচ্ছেন, আল্লাহ না করুক তাঁদের কেউ যদি মৃত্যুবরণ করেন তবে তাঁর জন্য পাঁচ থেকে ১০ লাখ টাকা বরাদ্দ রয়েছে। এ জন্য ইতিমধ্যে ৫০ কোটি ঢাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমাদের ব্যবসাবাণিজ্য সচল রাখতে ব্যবসায়ীদের ঋণের বিপরীতে সুদ স্থগিত করা হয়েছে। এক লাখ কোটি টাকার প্রণোদনার ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, সারা দেশে ৫০ লাখ রেশন কার্ড চালু রয়েছে। এই কার্ড দেখিয়ে তারা ১০ টাকা কেজিতে চাল কিনতে পারছে। আরো ৫০ লাখ কার্ড আমরা করছি। ইতিমধ্যে তালিকাও হয়ে গেছে। এ ছাড়া করোনা পরিস্থিতিতে যাদের আয়-রোজগার নেই ঈদের আগে তাদেরকে কিছু নগদ টাকা দেওয়া হবে বলে জানান প্রধানমন্ত্রী। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে