সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১,১০:২৫ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : দেশব্যাপী চলমান সাম্প্রদায়িক সহিংসতা ও নিপীড়নের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিশ্বিবদ্যালয়ের মেইন গেট সংলগ্নে বেলা দেড়টার দিকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিততে দেশে চলমান সাম্প্রদায়িক অস্থিতিশীলতার বিরুদ্ধে বিভিন্ন বক্তব্য প্রদান করা হয়।
মানবন্ধনে বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী দোষী ব্যক্তিদের বিচারের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান এবং সকল ধর্মের মানুষের ধর্মীয় সহাবস্থান নিশ্চিত করে সংখ্যলঘুদের নিরাপত্তা নিশ্চিত করার কথা বলেন। 

ফার্মেসি বিভাগের শিক্ষক মিলন মন্ডল বলেন, গণতান্ত্রিক দেশে সাম্প্রদায়িকতা কখনোই কাম্য নয়। কারণ দেশটা সবার। যার যার ধর্ম পালন করার ব্যক্তিগত স্বাধীনতা রয়েছে। 
মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থী রথীন্দ্রনাথ বলেন, ধর্ম মানুষকে মহানুভবতা শেখায়। বিশ্বের কোন ধর্মই সহিংসতাকে সমর্থন করে না। যারা এগুলো করে তারা ধর্মান্ধ। 

মানববন্ধনরত শিক্ষার্থীরা সহিংসতায় জড়িত ব্যাক্তিদের বিচারের দাবি জানিয়ে বলেন, সহিংসতা সৃষ্টি করা মানুষ গুলো কখনোই ধার্মিক হতে পারে না। তাদের এসব কাজের পেছনে অন্য কোন উদ্দেশ্য রয়েছে৷ যে বা যারা এর সাথে জড়িত , আমরা তাদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি কামনা করছি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে