সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে

বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১,১:২৭ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সৈয়দ আরমান জামী, বিশেষ প্রতিনিধি : “অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক ও বৈষম্যহীন ব্যবস্থা গড়ে তোলার প্রত্যয়ে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার প্রয়োজনে ধর্ম নিরপেক্ষতার প্রশ্নে মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল সব শক্তি ও জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।” সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়ে মৌলভীবাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান এসব কথা বলেন।

সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল ২৪ মার্চ ২০২১ বুধবার  মৌলভীবাজার জেলা কমিটির আয়োজনে শহরের চৌমহলা চত্বরে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতির বক্তব্যে ওয়ার্কার্স পার্টি মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড তাপস কুমার ঘোষ বলেন, আজ আমরা স্বাধীনতার সুর্বণজয়ন্তী পালন করছি। এই ৫০ বছরে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিকে নানাভাবে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা করা হয়েছে। ধর্মীয় সংখ্যালঘু এমনকি পাহাড়িরাও আজ হামলা-নির্যাতনের শিকার হচ্ছে। শাল্লায় স্থানীয় জনপ্রতিনিধির আশ্বাসের পরও মাইকে ঘোষণা দিয়ে হামলা হলো। কাদের পৃষ্ঠপোষকতায় এ হামলা হলো? সেই সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে আজও আমাদের লড়াই করতে হচ্ছে। সময় হয়েছে জনগণকে প্রগতির পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার। 

সমাবেশে সুনামগঞ্জের ঘটনার বিষয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড সিকান্দার আলী বলেন, যে ব্যক্তি বঙ্গবন্ধুর ভাস্কর্য ফেলে দিতে চেয়েছিল। সে ব্যক্তি নিয়মিত বক্তব্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সেই মামুনুল হক গংরা বাংলাদেশের বিরোধীতা করে কোন শক্তির বলে? দুধকলা দিয়ে যে সাপ পুষছে রাষ্ট্র, তারা জন্য একদিন চরম খেসারত দিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব শক্তিকে একজোট হতে হবে। 

শতাধিক নারী পুরুষের অংশগ্রহণে ও ব্যাপক মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে এ মানববন্ধন ও সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির  মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য কমরেড আফরোজ আলী, জেলা সদস্য ও শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান, জেলা সদস্য ও কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের আব্দুল মালেক, খেতমজুর ইউনিয়ন নেতা হিফজুর রহমান বকস, নারী মুক্তি সংসদের মাধবী সেন, জাতীয় কৃষক সমিতির মোহাম্মদ নূর ও ছাত্র মৈত্রীর জেলা শাখার সাধারণ সম্পাদক অজিত বোনার্জি প্রমূখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে