সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদক নির্মূল করতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০,১০:৩৭ পূর্বাহ্ণ
0
24

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন, সামাজিক আন্দোলন গড়ে তুলতে পারলেই দেশ থেকে চিরতরে মাদক নির্মূল করা সম্ভব হবে। এজন্য আইন-শৃঙ্খলা বাহিনী-সহ সর্বস্তরের জনগণের সহযোগিতা প্রয়োজন।

          প্রতিমন্ত্রী গতকাল কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

          প্রতিমন্ত্রী বলেন, শুধু সরকারি  আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে মাদক নির্মূল করা সম্ভব নয়। মাদক নির্মূল করতে হলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদক বিরোধী আন্দোলনে যুব সমাজকে ঐক্যবদ্ধ ও সম্পৃক্ত  করে গ্রামে গ্রামে মাদক নির্মূল কমিটি গঠন করতে হবে। যারা প্রকৃত মাদক ব্যবসায়ী তাদের তালিকা তৈরি করে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে সহযোগিতা করবে। 

          পরে প্রতিমন্ত্রী রৌমারী উপজেলার স্বতন্ত্র এবতেদায়ি ও ননএমপিওভুক্ত মাদ্রাসার ১০৬ জন শিক্ষকের প্রত্যেকে ৫ হাজার টাকা এবং ১১জন কর্মচারীকে প্রত্যেকে ২ হাজার ৫০০ টাকার চেক বিতরণ করেন।

          রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান, সহকারি পুলিশ সুপার (রৌমারী সার্কেল) এমএইচ মাহফুজার রহমান, এনএসআই’র সহকারী পরিচালক মহসিনুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু ও রৌমারী প্রেসক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে