সাবেক উপাচার্যের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে নোবিপ্রবি রেজিস্টারকে ইউজিসির চিঠি

বৃহস্পতিবার, জানুয়ারি ৭, ২০২১,১২:০৫ অপরাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামানের বিরুদ্ধে উপস্থাপিত অভিযোগের বিষয়ে (নোবিপ্রবি) রেজিস্টারকে চিঠি দিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। 

পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক ও সংশ্লিষ্ট তদন্ত কমিটির সদস্য সচিব মো.আমিরুল ইসলাম শেখ সাক্ষরিত চিঠিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের ১৭/১২/২০২০ তারিখের ৩৭,০০,০০০০,০৮০,০৮,০১২,১৮-২৩২ স্মারকের মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের বিরুদ্ধে উস্থাপিত  অভিযোগের বিষয়ে নিম্নোলিখিত বিষয়ে তথ্য প্রমাণাদি (সংশ্লিষ্ট কাগজপত্রের প্রতি পৃষ্ঠায় স্বাক্ষর ও তারিখসহ) সংযুক্ত করে আগামী ৭ (সাত) কর্মদিবসের মধ্যে কমিশনের মাননীয় সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের এর বরাবর গোপনীয়তার সঙ্গে (সীলগালাসহ) প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

ক) প্রাণিবিজ্ঞান বিভাগের প্রার্থী ড. নাহিদ সুলতানা, ড. আ. স. ম. শরীফুর রহমান,  ড. সুবোধ কুমার,জনাব মো. আনোয়ারুল ইসলাম, উপ-পরিচালক(অডিট), লোকেশ মজুমদার, সহকারী পরিচালক (অডিট), ডা. লোপা, জনাব জাকির হোসেন, কৃষি বিভাগের ড. মো. আতিকুর রহমান ভূইয়া, বাংলা বিভাগের শিক্ষক চন্দন আনোয়ার, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক রোকনুজ্জামান সিদ্দিকী, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যায়ন বিভাগের সৈয়দ আতিকুল ইসলামের নিয়োগের বিজ্ঞপ্তি, বায়োডাটা, বাছাইবোর্ডের সুপারিশ ও নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত বয়স, শিক্ষাগত যোগ্যতা ও  অভিজ্ঞতা এবং আবেদনের সময় বয়স, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কিত তথ্য, লিখিত, মৌখিক এবং ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষায় অংশগ্রহণকারীদের খাতার ফটোকপিসহ নম্বর/মার্কস, সিন্ডিকেট সভার কার্যবিবরণী ও জনাব নিজাম উদ্দিনের প্রতি ছয় মাস অন্তর কেন চুক্তি নবায়ন হয়নি তার ব্যাখা।
খ)শিক্ষক নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা|
গ) নোবিপ্রবির কর্মকর্তা, কর্মচারী নিয়োগ ও পদোন্নয়নের নীতিমালা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে