সাদার্ন ইউনিভার্সিটির নতুন ট্রেজারার ড. শরীফ আশরাফউজ্জামান

রবিবার, মার্চ ১৩, ২০২২,১১:১৫ অপরাহ্ণ
0
19

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ট্রেজারার (কোষাধ্যক্ষ) পদে নিয়োগ পেয়েছেন মেঘনা পেট্রোলিয়ামের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং তেল ও গ্যাস সম্পদ বিষয়ক পরামর্শক ড. শরীফ আশরাফউজ্জামান। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ চার বছরের জন্য তাঁকে এই পদে নিয়োগ দিয়েছেন৷ মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব মো. আব্দুল মতিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। গত ৬ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

২০ ফেব্রুয়ারি উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সাথে দেখা করে যোগদান পত্র জমা দেন ড. শরীফ আশরাফউজ্জামান। দায়িত্ব গ্রহণের পরপরই তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের নেতৃত্বে সাদার্ন ইউনিভার্সিটি পরিবার। এসময় তাঁর সার্বিক সাফল্য ও মঙ্গল কামনা করা হয়।

ড. শরীফ আশরাফউজ্জামান ১৯৮৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ১৯৯৮ সালে বেসরকারি সাউদার্ন ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি এবং ২০১৪ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে“ হিস্ট্রি অব মাল্টিন্যাশনাল অয়েল মার্কেটিং কোম্পানিস, দেয়ার বিজিনেস অ্যাক্টিভিটিস অ্যান্ড এক্সপ্লোরেশন ইন বাংলাদেশ” বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশে তেল বিপনণের এক শতাব্দী ও কিংবদন্তীর ক্যানভাসে— এস এম সুলতান নামে তাঁর দুটি বই প্রকাশিত হয়েছে। এছাড়া সংবাদপত্র ও জানার্লে বিভিন্ন বিষয়ে লিখা প্রকাশ হয়েছে। কর্মজীবনে ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত তিনি মেঘনা পেট্রোলিয়ামের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন এবং একই প্রতিষ্ঠানে ১৯৯০ থেকে ২০১৬ সাল পর্যন্ত বিভিন্ন পদে নিযুক্ত ছিলেন। এছাড়াও এলপি গ্যাস লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক এবং বেঙ্মিকো কোম্পানি লিমিটেডের শাখা ব্যবস্থাপকের দায়িত্ব পালনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নিযুক্ত ছিলেন।

ড. শরীফ আশরাফউজ্জামান জাতীয় ও সামাজিক বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে জড়িত। ন্যাশনাল কমিশনার রুল বাংলাদেশ স্কাউট, চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন শরীফ ফাউন্ডেশন ও সাউথ এশিয়ান মিউজিক ইনস্টিটিউট,সাবেক প্রেসিডেন্ট রোটারি ক্লাব, আগ্রাবাদ, ফাউন্ডার জেনারেল সেক্রেটারি অব স্যাক্ট, এস এম সুলতান স্মৃতি পরিষদের উপদেষ্টা এবং  প্রদাতিক নাট্য সম্প্রদায়ের উপদেষ্টার দায়িত্বে আছেন। কর্মজীবনে কাজের স্বীকৃতি স্বরুপ তিনি বিভিন্ন পদক অর্জন করেন। তারমধ্যে উল্লেখযোগ্য প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড,  বিপি মেরিন অস্কার অ্যাওয়ার্ড,  সবোর্চ্চ সম্মাজনক কোম্পানি অ্যাওয়ার্ড, রুরাল জানার্লিস্ট এসোসিয়েশন’র স্যোসাল সার্ভিস অ্যাওয়ার্ড এবং মাদার তেরেসা বেস্ট স্যোশাল ওয়ার্কার অ্যাওয়ার্ড। পেশাগত জীবনের তিনি দেশে ও বিদেশে বিভিন্ন সেমিনার, কর্মশালা ও সম্মেলনে অংগ্রহণ করেন। যুক্তরাষ্ট্র,  যুক্তরাজ্য, জামার্নী, ফ্রান্স , সুইজারল্যান্ড, দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভারত, নেপাল, থাইল্যান্ড এবং তুরস্কে ভ্রমণ করেন।

ড. শরীফ আশরাফউজ্জামান নড়াইল জেলার শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতালের অন্যতম উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা। ১৯৫৮ সালের ২০ জুলাই নড়াইলের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের পিতা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে