সাদার্ন ইউনিভার্সিটিতে সিন্ডিকেটের ২৭ তম সভা অনুষ্ঠিত

রবিবার, জানুয়ারি ১৬, ২০২২,১০:২৯ অপরাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ২৭তম সিন্ডিকেট সভা সম্প্রতি স্থায়ী ক্যাম্পাস, বায়েজিদ আরেফিন নগরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। সিন্ডিকেট সভাপতি উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ—উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ অধ্যাপক সরওয়ার জাহান, সাদার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের ভাইস—চেয়ারম্যান মো. লিয়াকত আলী চৌধুরী ও শফিক উদ্দিন, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মনোনীত সদস্য, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব(কলেজ) মুঃ ফজলুর রহমান, ইউজিসির মনোনীত সদস্য অধ্যাপক ড. মো. আনোয়ার সাঈদ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, অধ্যাপক ড. মো. রেজাউল হক খান, অধ্যাপক প্রকৌশলী আশুতোষ নাথ এবং সহকারী রেজিস্ট্রার ড. মোহাম্মদ সফিউল্লাহ মীর।

সভার শুরুতে সিন্ডিকেট সভাপতি উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক উপস্থিত সদস্যদের স্বাগত জানান এবং সভার এজেন্ডা নিয়ে আলোচনা শুরু করেন। এরপর সভার সার্বিক কার্যবিবরনী  ও ইউনিভার্সিটির সার্বিক পরিস্থিতি উপস্থিত সদস্যদের সামনে তুলে ধরেন সহকারী রেজিস্ট্রার ড. সফিউল্লাহ মীর ।

মূল আলোচনায় ২৬তম সিন্ডিকেট সভা ও বিগত ছয়টি একাডেমিক কাউন্সিলের গৃহিত প্রস্তাবনার অনুমোদন, ২৭তম অর্থকমিটির সভার গৃহিত প্রস্তাব অনুমোদন,  প্রশাসনিক, আর্থিক ও একাডেমিক কার্যক্রমে সুশাসন নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়ের সংবিধি, ফাইন্যান্স রুলস এবং সার্ভিস রুলস নিয়ে আলোচনা, একাডেমিক কাউন্সিলের জন্য শিক্ষাবিদ ও অর্থকমিটির জন্য সিন্ডিকেট মনোনীত সদস্য অন্তর্ভূক্ত করা, বিভিন্ন ছুটি, নিয়োগ, পদোন্নতি ও পদত্যাগ বিষয়ের অনুমোদন, দ্বিতীয় সমাবর্তন, স্থায়ী ক্যাম্পাসের উন্নয়ন কাজের অগ্রগতি, বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা এবং সার্বিক মানোন্নয়নসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়কে আরো সাফল্যের পথে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে  কাজ করার আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত সকলেই।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে