সাদার্ন ইউনিভার্সিটিতে লোকমান হাকিম স্মরণে সভা ও দোয়া মাহফিল

বুধবার, আগস্ট ২৫, ২০২১,১:৫৩ অপরাহ্ণ
0
22

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সাদার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য ও জিরি সুবেদার গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ লোকমান হাকিমের মৃত্যুতে শোকসহ নানা কর্মসূচি পালন করেছে সাদার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। প্রয়াত এ গুণী ব্যক্তিত্বের স্মরণে তাঁর কর্ম ও জীবন নিয়ে বিশেষ আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি আয়োজন করে ইউনিভার্সিটি।

সম্প্রতি উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষ স্মরণসভায় অনলাইনে যুক্ত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ—উপাচার্য প্রফেসর এম মহিউদ্দিন চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দসহ কর্মকর্তারা।

স্মরণসভার আলোচনায় বক্তারা বলেন, শিক্ষানুরাগী ও সমাজ সেবক লোকমান হাকিমের মৃত্যু সাদার্ন ইউনিভার্সিটির জন্য অপূরণীয় ক্ষতি। উনাদের মতো ব্যক্তিত্বরা এগিয়ে এসেছিলেন বলে চট্টগ্রামের বুকে সাদার্ন ইউনিভার্সিটি মতো একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সূচনা হয়েছিলো। উচ্চ শিক্ষার প্রসারে লোকমান হাকিমের চিন্তা চেতনার ধারাকে অব্যাহত রেখে তাঁর অবদানকে অস্মরণীয় করে রাখবে সাদার্ন পরিবার। তিনি সব সময় বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে শ্রদ্ধা ও ভালোবাসায়।

তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে লোকমান হাকিম সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দিতেন এবং যেকোনো উন্নয়ন কর্মকাণ্ডের পরামর্শক ছিলেন। ইউনিভার্সিটির অগ্রযাত্রায় তাঁর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। এমন একজন সহযোদ্ধাকে হারিয়ে পুরো সাদার্ন পরিবার শোকাহত।  পরে প্রয়াত লোকমান হাকিমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে