সাদার্ন ইউনিভার্সিটিতে ফার্মেসি বিভাগে দিনব্যাপী ভার্চুয়াল কর্মশালা

শনিবার, আগস্ট ৭, ২০২১,১১:২৮ অপরাহ্ণ
0
19

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সাদার্ন ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের সেল্ফ এসেসমেন্ট কমিটি ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন্স ফ্রেমওয়ার্ক(বিএনকিউএফবি) ও বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল(বিএসি) কর্তৃক নির্ধারিত একাডেমিক মানদণ্ডের উপর ভিত্তি করে সম্প্রতি দিনব্যাপী একটি কর্মশালা ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। মানদণ্ড সমূহ এ বিভাগে কতটুকু বাস্তবায়িত হচ্ছে বা হয়েছে তা উপস্থাপন করায় ছিলো এ কর্মশালার উদ্দেশ্য। 

ফার্মেসি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, উপ—উপাচার্য অধ্যাপক মো. মহিউদ্দিন চৌধুরী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মনসুর চৌধুরী ও আইকিউএসি পরিচাললক অধ্যাপক ড. ইসরাত জাহান।  আরও যুক্ত ছিলেন রেজিস্ট্রার, আইকিউএসি’র কর্মকতার্সহ শিক্ষকবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের গ্রহণযোগ্যতা নিরুপণ হয় মানদণ্ডের উপর। আর এ মানদণ্ড বজায় রাখতে হলে যুগোপযোগী ও আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে হবে।
প্রফেসর সরওয়ার জাহান বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে স্বীকৃতি মানদণ্ডের আলোকে শিক্ষাদান করতে হবে।
আইকিউএসি পরিচাললক প্রফেসর ড. ইসরাত জাহান বিভাগের কার্যক্রম সমৃদ্ধ করতে বিএনকিউএফের কাঠামোর গুরুত্ব তুলে ধরেন।

প্রভাষক সাবরিন শাহাদাৎ এর সঞ্চালনায় কর্মশালায় বিএনকিউএফবি ও বিএসি কর্তৃক নির্ধারিত একাডেমিক মানদণ্ডসমূহ ফার্মেসি বিভাগের বাস্তবায়ন সম্পর্কিত মূল বিষয়গুলো উপস্থাপন করেন সহকারী অধ্যাপক আইরিন সুলতানা, কামরুল আহসান, প্রভাষক আব্দুল্লাহ আল ফারুক, মো. মাশরুর চৌধুরী ও তাজবিহা—ই মাওলা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে