সাদার্ন ইউনিভার্সিটিতে দুর্যোগ ব্যবস্থাপনা এবং অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ

মঙ্গলবার, নভেম্বর ৯, ২০২১,১০:১৩ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সাদার্ন ইউনিভার্সিটির বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর(বিএনসিসি) প্লাটুনের উদ্যোগে দিনব্যাপী দুযোর্গ মোকাবেলা ও অগ্নি নিবার্পণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা গত রোববার ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর মহাপরিচালকের নির্দেশনায় প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুযোর্গের সময় বিচলিত না হয়ে তাৎক্ষণিক মোকাবেলায় কিভাবে ক্ষয়ক্ষতি পরিমাণ কমানো সম্ভব এ ব্যাপারে সচেতনতা বাড়াতে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্নফুলী রেজিমেন্ট’র সহযোগিতায় আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপ—উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী।
কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন ১৩ বিএনসিসি ব্যাটেলিয়নের ব্যাটেলিয়ন কমান্ডার ক্যাপ্টেন কাজী নাজমুল হুদা । সাদার্ন ইউনিভার্সিটি বিএনসিসি প্লাটুনের প্লাটুন কমান্ডার পিইউও আতিকুর রহমান এবং প্লাটুন ইনচার্জ ক্যাডেট সার্জেন্ট শাহারিয়া সুলতানের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় কর্ণফুলী রেজিমেন্ট এর প্রায় অর্ধশতাধিক ক্যাডেট এবং সাদার্ন ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার সফলভাবে প্রশিক্ষণ সমাপ্তকারী ক্যাডেটদের হাতে সার্টিফিকেট তুলে দেন উপ—উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে