সাদার্ন ইউনিভার্সিটিতে আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব সম্পন্ন

সোমবার, আগস্ট ২৩, ২০২১,১০:২৭ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

“আমাদের দেখা হোক মহামারি শেষে, আমাদের দেখা হোক জিতে ফিরে এসে” এ স্লোগান নিয়ে সাদার্ন ইউনিভার্সিটির মাসব্যাপী তৃতীয় আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা—২০২১ এর ফাইনাল রাউন্ড শনিবার অনলাইনে প্লাটফর্মে সম্পন্ন হয়েছে। “এই সংসদ (বাংলাদেশ), গণ—পরিবহন ব্যবস্থাকে জাতীয়করণ করবে” এ বিষয়ে সংসদীয় বিতের্কর ফাইনালে সরকারি দল সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বিরোধী দল ইংরেজি বিভাগ। সেরা বক্তা নিবার্চিত হয়েছেন ইংরেজি বিভাগের উষা বিনতে হোসাইন এবং স্পেশাল মেনশন এওয়ার্ড অর্জন করেছেন ফার্মেসি বিভাগের অর্ণেক শাওন।

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান প্রকৌশলী আশুতোষ নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার সমাপণীতে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি উপ—উপাচার্য অধ্যাপক মহিউদ্দিন চৌধুরী । এছাড়াও যুক্ত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, প্রতিযোগিতার সমন্বয়ক ও সহকারী অধ্যাপক ড.তাসনিমা জান্নাত, বিভিন্ন বিভাগের শিক্ষকসহ বিচারক ও মডারেটরবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি বির্তকের মতো সহশিক্ষা কার্যক্রম শিক্ষার্থীদের মানসিক প্রশান্তির সাথে সাথে মেধাকে শাণিত করে। খেলাধুলাসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক ইভেন্ট শিক্ষার্থীদের নেতিবাচক কর্মকাণ্ড থেকে দূরে রাখে। এখানে জয় পরাজয়ের বিষয়টি মুখ্য নয় বরং অংশগ্রহণ করে কিছু শিখাটাই বড় প্রাপ্তি। আমি এ আয়োজনের সকল কলাকুশলীদের আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে শিক্ষার্থীদের আরও বেশি সম্পৃক্তকরণে শিক্ষকদের উদ্যোগী হওয়ার অনুরোধ করছি।

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি(এসইউবিডিএস) আয়োজিত দুই মাসব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১২টি দল। পয়েন্ট ভিত্তিক এ প্রতিযোগিতায় এগিয়ে থাকা দলগুলো দ্বিতীয় রাউন্ড, সেমি—ফাইনাল ও ফাইনালে মুখোমুখি হয়। গত ১১ জুন এ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়েছিল।

সভাপতির বক্তব্যে অধ্যাপক প্রকৌশলী আশুতোষ নাথ সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে