সাংবাদিক রোজিনাকে হেনস্তাকারীদের বিচার চাই : নারী মুক্তি সংসদ

বুধবার, মে ১৯, ২০২১,১২:৩৮ অপরাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ নারী মুক্তি সংসদের সভাপতি, সাবেক সংসদ সদস্য হাজেরা সুলতানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিউলি শিকদার এক যুক্ত বিবৃতিতে, প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়ের দপ্তরে দীর্ঘ সময় আটকে রেখে হেনস্তা করা, পরে ‘অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে’ মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে তাঁরা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রোজিনা ইসলাম সচিবালয়ে হামলার শিকার হয়েছেন, যা নজিরবিহীন এবং ন্যক্কারজনক। তারাঁ বলেন, ইতিপূর্বে রোজিনা ইসলাম তার প্রতিবেদনে স্বাস্থ্য মন্ত্রনালয়ের দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনার তথ্য চিত্র তুলে ধরে ছিলেন। তার প্রতিবেদনে করোনাকালীন সময়ে জনগনের স্বাস্থ্য অধিকার রক্ষায় মন্ত্রনালয়ের সার্বিক দুর্বলতা, দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনার চিত্র জনগনের সামনে উঠে আসে। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রনালয়ের নিয়োগ দুর্নীতি সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেছিলেন। এতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কয়েকজন কর্মকর্তার সংশ্লিষ্টতার বিষয় উঠে আসে। তাকে হেনস্থা করার ঘটনায় প্রমানিত হয়েছে যে তার প্রতি আক্রোশ বশতঃ এই ধরনের ঘটনা ঘটানো হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ, রোজিনা ইসলামকে হয়রানীর ঘটনায় জড়িত ও দায়ী ব্যাক্তিদের শাস্তির আওতায় আনার দাবী জানান। একই সাথে তাঁরা রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত কল্পিত ‘অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে’ মিথ্যে মামলা প্রত্যাহারেরও জোর দাবী জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে