সাংবাদিক নাজেহাল আমলাতান্ত্রিক দুর্বৃত্তায়নের বহি:প্রকাশ : জনলোক

বৃহস্পতিবার, মে ২০, ২০২১,৭:৩৯ অপরাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সাংবাদিক নাজেহালের ঘটনাকে আমলাতান্ত্রিক বেপরোয়া দুর্বৃত্তায়নের বহি:প্রকাশ আখ্যায়িত করে অবিলম্বে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিনিধি রোজিনা ইসলামের অবিলম্বে মুক্তি এবং মামলা থেকে অব্যহতির দাবি জানিয়েছে সামাজিক সংগঠন জনলোক।

জনলোকের পক্ষে এক বিবৃতিতে সংগঠনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক রফিকুল ইসলাম সুজন এ দাবি জানান।
বিবৃতিতে সংগঠনটির নেতৃবৃন্দ বলেন, দেশে আমলাতন্ত্র যে বেপরোয়া হয়ে উঠেছে তা প্রমাণ করে সাংবাদিক রোজিনাকে নির্যাতন ও আটকের ঘটনা। সংবাদ সংগ্রহ করতে গিয়ে আমলাদের রোষাণলে পড়ার ঘটনা স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে খারাপ নজির সৃষ্টি করলো। শুধু তাই নয়, দেশে আমলাতন্ত্র যে দুর্বৃত্তায়নের গভীর চক্রে বন্দী তাও প্রমাণ হলো। যে অভিযোগে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তার দেখানো হয়েছে তা প্রশ্নবিদ্ধ। যে সরকারি গোপন নথি চুরির অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে, তাতে জনস্বার্থ সংশ্লিষ্ট কি তথ্য-উপাত্ত রয়েছে তাও জনসমক্ষে প্রকাশ প্রয়োজন বলে মনে করেন জনলোক নেতৃবৃন্দ।

তারা বলেন, গণমাধ্যম কর্মীরা তথ্য সংগ্রহের মাধ্যমে এই স্বচ্ছ ও জবাবদিহিমূলক রাষ্ট্রব্যবস্থার পক্ষেই কাজ করে। রোজিনা ইসলামকে চুরির মামলায় ফাঁসিয়ে গণমাধ্যমের ইতিবাচক চর্চাকে ভয়ের সংস্কৃতির মাধ্যমে রোধ করতে চায় কতিপয় দুর্নীতিগ্রস্থ ব্যক্তি ও গোষ্ঠী যারা প্রকারান্তরে আমলাতন্ত্রকেই দুর্বৃত্তায়নের শিকার করছেন। এই ঘটনা সরকারের তথা মাননীয় প্রধানমন্ত্রীর স্বাধীন গণমাধ্যমের প্রতিশ্রুতি ও জনবান্ধব দেশ গড়ার প্রত্যয়ের অন্তরায় বলেও মনে করে সামাজিক সংগঠন জনলোক।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে