সাংবাদিক কাজলকে জামিন দেননি আদালত পৃথক ৩ মামলায়

সোমবার, জুন ১৫, ২০২০,১০:২৯ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজ রবিবার ঢাকা মহানগর হাকিম আদালতের পৃথক তিনজন ম্যাজিস্ট্রেট ডিজিটাল নিরাপত্তা আইনে করা পৃথক তিনটি মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের জামিন আবেদন করা হলেও ওইসব জামিন আবেদনের ওপর শুনানি গ্রহণ করতে রাজি হননি। সংশ্লিষ্ট বিচারকরা আবেদনগুলো আদালতের নথিভুক্ত রাখার আদেশ দিয়েছেন বলে জানা গেছে। 

সংশ্লিষ্ট তিন মামলায় কাজলকে আসামি হিসেবে গ্রেপ্তার না দেখানোর কারণে আদালত শুনানি করতে রাজি হননি বলে জানান সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। 

দীর্ঘদিন নিখোঁজ থাকার পর গত ৩ মে কাজলকে বেনপোল সীমান্ত থেকে উদ্ধার করে আইন শৃঙ্খলাবাহিনী। এরপর তাকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারা গ্রেপ্তার দেখিয়ে যশোরে মামলা করা হয়। এই মামলায় গত ২০ মে যশোর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কাজলকে অব্যাহতি দেয়। কিন্তু সেদিন তাকে মুক্তি না দিয়ে কারাগারে পাঠানো হয়।

ওই আদালতের আদেশে বলা হয়, তাকে (কাজল) ঢাকার সিএমএম আদালত থেকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাই তাকে মুক্তির নির্দেশ দেওয়া যাচ্ছে না।

এ অবস্থায় গত ৯, ১০ ও ১১ মার্চ রাজধানীর শেরেবাংলানগর, হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় পৃথক তিনটি মামলায় গ্রেপ্তার দেখানোর কথা উল্লেখ করে কাজলের জামিনের জন্য ঢাকার সিএমএম আদালতে আবেদন করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তিনি আজ এসব আবেদনের ওপর শুনানি করতে আদালত থেকে বলা হয়, ওই তিন মামলায় তাকে(কাজল) গ্রেপ্তার দেখানোর কোনো রেকর্ড তাদের কাছে নেই। এ অবস্থায় ওই তিন মামলায় কাজলের জামিনের আবেদন আদালত নথিভুক্ত রাখার আদেশ দেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে