সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ব্যবস্থার আশ্বাস আইজিপির

শনিবার, ফেব্রুয়ারি ১, ২০২০,২:৪৬ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে পেশাগত দায়িত্ব পালনের সময় রাজধানীর বিভিন্ন কেন্দ্রে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

আজ শনিবার (১ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১২টার দিকে এ আশ্বাস দেন আইজিপি রাজধানীর বনানীর বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনকালে।

আইজিপি বলেন, সাংবাদিকের ওপর হামলার এমন কোনো ঘটনা আমি এখনো জানি না। তবে ঘটনা যদি সত্য হয়ে থাকে তাহলে সংশ্লিষ্টদের বিষয়টি তদন্তের নির্দেশ দিচ্ছি। যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ প্রসঙ্গে আইজিপি বলেন, আমি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছি, তবে এমন চিত্র চোখে পড়েনি। যারা ভোট দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছেন, ভোট দিয়ে বের হচ্ছেন তাদের সঙ্গে কথা বলেছি। তারা উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। নিরাপত্তা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে। সবাই যার যার ভোট দিয়ে বেরিয়ে যাচ্ছেন। তবে কেউ বাধা দিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়ার কথা  জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত কমিশনার ও সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম।

হামলার শিকার সাংবাদিকরা হলেন শেখ হাসান, মোস্তাফিজুর রহমান সুমন ও জিহাদ ইকবাল। শেখ হাসান কালের কণ্ঠ’র প্রধান আলোকচিত্রী, সুমন আগাম‌ী নিউজ টোয়েন্টিফোর ডটকম নামের একটি অনলাইন পোর্টা‌লে কর্মরত, আর জিহাদ ইকবাল বার্তা সংস্থা পিবিএ-এর বিশেষ প্রতিনিধি। 

বেশ কয়েকজন সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ উপলক্ষে পেশাগত দায়িত্ব পালনকালে রাজধানীর মোহাম্মদপুর, নিকুঞ্জ, মাদারটেকসহ বিভিন্ন কেন্দ্রে। এসব হামলার ঘটনা ঘটেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে আজ শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকে ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে