সরকার সারাদেশে পরিচ্ছন্নতা কার্যক্রম বাস্তবায়ন করবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বুধবার, সেপ্টেম্বর ৪, ২০১৯,১০:৫৪ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পরিচ্ছন্নতা একটি অভ্যাস। এ অভ্যাস প্রতিদিন পালন করতে হবে। জীবনে নীরোগ ও সুস্বাস্থ্যের অধিকারী হতে হলে নিজে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। নিজে সচেতন হলে ডেঙ্গুসহ অনেক রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। তিনি বলেন, সরকার গ্রাম ও শহরসহ সারাদেশে পরিচ্ছন্নতা কার্যক্রম বাস্তবায়ন করবে।

মন্ত্রী আজ আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ-শিক্ষা প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা কার্যক্রম’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজের ছাত্রী ছিলেন এবং এখান থেকেই পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হচ্ছে। তিনি আরো বলেন, মাধ্যমিক স্তরেই জীবন গড়ার ভিত্তি তৈরি হয়। স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের পরিচ্ছন্নতা বিষয়ে কার্যক্রম গ্রহণের জন্য তিনি বাংলাদেশ স্কাউটসকে ধন্যবাদ জানান। মন্ত্রী এ সময় উপস্থিত শিক্ষার্থীদের পরিচ্ছন্নতা বিষয়ে শপথবাক্য পাঠ করান ।

ঢাকা মহানগর, গোপালগঞ্জ এবং চাঁদপুর পৌরসভায় এই পরিচ্ছন্নতা কার্যক্রমের পাইলটিং প্রোগ্রাম বাস্তবায়ন করা হবে । পর্যায়ক্রমে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

তথ্যসূত্র: পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে