সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে: ভিপি নূর

মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০,৫:০৫ অপরাহ্ণ
0
26

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ডাকসুর (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) সাবেক ভিপি ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর বলেছেন, ক্ষমতা হারানোর ফোবিয়াতে (ভয় রোগ) আছে সরকার। তাদের জনগণের যে সমর্থন ছিল সেটা এখন নেই। সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।

আজ মঙ্গলবার দুপুরে তিনি এসব কথা বলেন জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে।

নূর বলেন, আজ সরকার তাদের ক্ষমতা হারানোর ভয়ে ভীত। তারা ক্ষমতা হারানোর ফোবিয়াতে ভুগছে। সুতরাং আপনারা যদি ঐক্যবদ্ধ হন, এই স্বৈরশাসন আর টিকতে পারবে না।

নুর সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনারা যদি সম্মানজনক বিদায় চান, অতি দ্রুত সব রাজনৈতিক দল, সংগঠনগুলোকে নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থার জন্য একটি কার্যকর উদ্যোগ নিন। অন্যথায় আপনাদের গণআন্দোলনের মুখে বিদায় নিতে হবে। আপনার যতই টালবাহানা ও নাটক করেন না কেন, জনগণ কিন্তু ক্ষুব্ধ, জনগণের সমর্থন নেই। দেশের জনগণ খুব শিগগিরই তাদের ভোটাধিকার আদায়ে রাজপথে নামবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের নামধারী সরকার ক্ষমতায় থাকা অবস্থায় বিজয়ের মাসে শ্রমিক, শিক্ষক, আইনজীবীদের ওপরে রাতের অন্ধকারে হামলা করে। স্বাধীনতার ৪৯ বছরে  এটা লজ্জাজনক ঘটনা। সরকার কারো কথা শুনতে চায় না। যখনই কেউ যৌক্তিক ও ন্যায় সঙ্গত দাবি সরকারকে জানায়, রাজপথে নামে, তখনই সরকার ভাবে-এই বুঝি তাদের গদি নড়বড়ে হলো। সেই আতংক থেকে তারা দমন পীড়নের মাধ্যমে মানুষের কণ্ঠরোধ করতে চায়।

মানববন্ধ‌নে আরো উপ‌স্থিত ছি‌লেন সংগঠ‌নের ভারপ্রাপ্ত আহ্বায়ক রা‌শেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান ও তাজরী‌ন শ্রমিক আঞ্জু বেগম প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে