সরকারের ত্রাণ পেয়েছে সাড়ে ছয় কোটি মানুষ

সোমবার, জুন ৮, ২০২০,৫:৩৩ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনা ভাইরাসের দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারাদেশে প্রায় দেড় কোটি পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার।

 ৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গতকাল পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ এক হাজার ৪১৭ মেট্রিক টন। বিতরণ করা হয়েছে এক লাখ ৬৫ হাজার মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৪৬ লাখ। উপকারভোগী লোকসংখ্যা ছয় কোটি ৪৯ লাখ।

          নগদ বরাদ্দ দেয়া হয়েছে ১১৬ কোটিরও বেশি টাকা, সাধারণ ত্রাণ বাবদ নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯১ কোটি ১৪ লাখ টাকা। বিতরণ করা হয়েছে ৭৭ কোটি আট লাখ ৫৯ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৩ লাখ ৭৬ হাজার। মোট উপকারভোগী লোকসংখ্যা চার কোটি ১৮ লাখ ৬৫ হাজার ।

          শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৫ কোটি ৫৪ লাখ টাকা এবং এ পযর্ন্ত বিতরণ করা হয়েছে ২০ কোটি ৬২ লাখ ৭৪ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ছয় লাখ ৫৫ হাজার এবং উপকারভোগী লোক সংখ্যা ১৩ লাখ ৬৯ হাজার।   

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে