সরকারি দপ্তরের সেবাদান পদ্ধতি জনগণকে জানান : তথ্য ও সম্প্রচার সচিব

বৃহস্পতিবার, নভেম্বর ১৮, ২০২১,১২:৩০ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সরকারের বিভিন্ন দপ্তর থেকে জনগণ কিভাবে সেবা পেতে পারে সে বিষয়েও দেশের মানুষকে যত্নসহ জানাতে তথ্য কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দিয়েছেন তথ্য ও সম্প্রচার সচিব মোঃ মকবুল হোসেন।

গতকাল ঢাকার কাকরাইলে গণযোগাযোগ অধিদপ্তরের সভাকক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর আওতায় আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় সচিব এ নির্দেশনা দেন।

অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকারের সভাপতিত্বে সদর দপ্তরের কর্মকর্তাবৃন্দ সরাসরি এবং ৬৮ তথ্য অফিসের কর্মকর্তারা সভায় ভার্চুয়ালি অংশ নেন। সচিব এ সময় গাজীপুর, চাঁপাইনবাবগঞ্জ ও বরিশালে উন্মুক্ত বৈঠক ও মহিলা সমাবেশে অনলাইনে যুক্ত হয়ে অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেন।

‘সরকারের উন্নয়নমূলক কাজ জনগণের কাছে তুলে ধরার পাশাপাশি জনগণকে প্রয়োজনীয় তথ্যসেবা দেওয়া তথ্য কর্মকর্তাদের দায়িত্ব’ উল্লেখ করে তথ্যসচিব মোঃ মকবুল হোসেন বলেন, সরকারি দপ্তরগুলো থেকে সেবা পাওয়ার বিষয়ে জনগণকে জানানোর ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন এবং অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তাদেরও সম্পৃক্ত করলে ভালো ফল হবে। সেইসাথে জনস্বার্থে আয়োজিত সকল অনুষ্ঠান মানসম্মত হওয়া প্রয়োজন, বলেন তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে