সরকারি চাকরিজীবীরা যোগদানের মাস থেকেই উৎসব ভাতা পাবেন

মঙ্গলবার, আগস্ট ২৪, ২০২১,১১:১৫ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সরকারি কর্মচারীরা উৎসব ভাতা পাবেন চাকরিতে যোগদানের মাস থেকেই। অর্থ মন্ত্রণালয় এক চিঠিতে বিষয়টি স্পষ্ট করেছে। মন্ত্রিপরিষদ বিভাগসহ সংশ্লিষ্টদের চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। এতদিন চাকরিতে যোগদানের কতদিন পর উৎসব ভাতা পাবেন তা নিয়ে অস্পষ্টতা ছিল।

সোমবার (২৩ আগস্ট) মন্ত্রণালয়ের অর্থ বিভাগ এক চিঠিতে জানায়, সরকারি কর্মচারীরা যোগদানের মাস থেকেই উৎসব ভাতা পাবেন।

‘নবনিযুক্ত কর্মচারীদের উৎসব ভাতার প্রাপ্যতা’ বিষয়ে চিঠিতে সরকারি/আধা-সরকারি/রাষ্ট্রীয় মালিকানাধীন এবং স্ব-শাসিত প্রতিষ্ঠানগুলোকে নবনিযুক্ত কর্মচারীদের উৎসব ভাতার প্রাপ্যতার বিষয়ে বলা হয়।

‘একজন নবনিযুক্ত কর্মচারী যে মাসে উৎসব অনুষ্ঠিত হবে, সেই মাসে বা তার পূর্ববর্তী মাসে যত তারিখেই যোগদান করুক না কেন যোগদান করা পদের মূল বেতনের সমপরিমাণ অর্থ উৎসব ভাতা হিসেবে প্রাপ্য হবেন। ’

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, কবে যোগদান করে কী পরিমাণ উৎসব ভাতা দেওয়া হবে তা নিয়ে সৃষ্ট জটিলতা থেকে বিষয়টি স্পষ্ট করা হয়েছে। সরকারি কর্মচারীদের জন্য দুই ঈদ ছাড়াও নববর্ষের উৎসব ভাতার ব্যবস্থা করেছে সরকার।

উৎসব ভাতার চিঠি মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, সব সচিব, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক, হিসাব মহা নিয়ন্ত্রক, মন্ত্রণালয়/বিভাগের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, বিভাগীয়, জেলা ও উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।  

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে