‘সম্ভব না’ কে ‘সম্ভাবনায়’ রূপান্তর করেছেন বঙ্গবন্ধু ও তাঁর কন্যা : আইসিটি প্রতিমন্ত্রী

শনিবার, ডিসেম্বর ২৬, ২০২০,৯:২৫ পূর্বাহ্ণ
0
18

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সম্ভব না’ কে ‘সম্ভাবনায়’ রূপান্তর করেছেন। আর সেই পথ অনুসরণ করেই তরুণদের সঙ্গে নিয়ে দেশ ও রাষ্ট্র বিরোধী সাইবার যুদ্ধ জয়ের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

          প্রতিমন্ত্রী গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অনলাইনে অনুষ্ঠিত সুশিক্ষায় স্বপ্নবুননের প্ল্যাটফর্ম ড্রিম ডিভাইজার আয়োজিত ‘১০০ পর্বের অনলাইন কুইজ’ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

          প্রতিমন্ত্রী তরুণদেরকে আইসিটি বিভাগের উদ্যোগে যে স্কুল অভ্‌ ফিউচার প্রতিষ্ঠা করা হচ্ছে তাতে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ নিয়ে প্রত্যন্ত অঞ্চলে থেকেই আউটসোর্সিং করে লক্ষাধিক টাকা আয়ে নিজেদের নিয়োজিত করার আহ্বান জানান।

          এ সময় ড্রিম ডিভাইজারের প্রতিষ্ঠাতা গোলাম রাব্বীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা সাকিবুল হাসান সাকিব, শাহীদ শাওনসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে সংগঠনটির সদস্যরা সংযুক্ত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে