সমবায়ভিত্তিক কর্মকাণ্ড জোরদার করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

রবিবার, নভেম্বর ৮, ২০২০,১:৩৩ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সমবায়ের মাধ্যমে বাংলাদেশকে আরো সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে সমবায়ভিত্তিক কার্যক্রমে অধিক গুরুত্ব প্রদান করতে হবে।

        গতকাল ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে বক্তব্য প্রদানকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন। 

          প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশের আর্থসামাজিক উন্নয়নে সমবায়ের ব্যাপক ভূমিকা রয়েছে। দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে সমবায় কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে। তিনি আরো বলেন, বেকারদের কর্মসংস্থানের ক্ষেত্রে সমবায়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। প্রতিমন্ত্রী তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে কাজে লাগিয়ে বেকার সমস্যা দূর করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। 

          প্রতিমন্ত্রী বলেন, কৃষিভিত্তিক সমবায় দেশের আর্থসামাজিক উন্নয়ন করে চলেছে। কৃষির পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও সমবায় কার্যক্রমকে শক্তিশালী করতে হবে। 

          ফরহাদ হোসেন আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সরকার একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে সমবায়ের সাথে জড়িত সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে